কমলগঞ্জে স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামত

কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ২নং পতনঊষার ইউনিয়নের সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত বৃন্দাবনপুর-কোণাগাঁও পর্যন্ত প্রায় দেড় কি: মি: সড়ক এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে মাটি কেটে রাস্তা মেরামত করছেন।
এলাকাবাসী সূত্রে জানা যায়, সাম্প্রতিক বন্যার পর এই রাস্তাটি মেরামতের অভাবে যাতায়াতে এলাকার লোকজন মানবেতর জীবন যাপন করছেন। বর্ষায় কাঁদাপানি মেখে বহু কোমলমতি শিক্ষার্থীসহ কৃষক শ্রমজীবি লোকজন দুর্ভোগের মধ্যে যাতায়াত করে থাকে। তাদের এই বন্দিজীবদ্দশা থেকে মুক্তি পাওয়ার লক্ষ্যে প্রচন্ড রোদ উপেক্ষা করে স্থানীয় কিশোর-ছাত্র-যুবকরা রাস্তা মেরামতের লক্ষ্যে শুক্রবার থেকে স্বেচ্ছাশ্রমে মেরামত কাজ শুরু করেন।
ভূক্তভোগী এলাকার সচেতন যুবক জুয়েল আহমদ জানান, সাম্প্রতিক বন্যার পর বেশ কিছুদিন ধরে এলাকাবাসী দুর্ভোগে থাকায় আমরা সবাই মিলে স্বেচ্ছাশ্রমে রাস্তাটি মেরামতের উদ্যোগ নেই। রাস্তা মেরামতের কাজ এগিয়ে চলছে। সরকারি সাহায্য পেলে দ্রুত সড়কের কাজ সম্পন্ন করা সম্ভব হবে।
পতনঊষার ইউনিয়নের সংশ্লিষ্ট ২নং ওয়ার্ড সদস্য মো: কুদ্দুছ জানান, স্বেচ্ছাশ্রমে মাটি কেটে রাস্তা মেরামতের যে উদ্যোগ এলাকাবাসী গ্রহন করেছেন আমি তাদেরকে সাধুবাদ জানাই এবং ভবিষ্যতে সরকারি বরাদ্দের মাধ্যমে আমি রাস্তাটি মেরামত করবে।
পতনঊষার ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবু বলেন, সাম্প্রতিক ভয়াবহ বন্যায় বৃন্দাবনপুর-কোণাগাঁও রাস্তাসহ বেশ কয়েকটি রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে রাস্তা মেরামতে বরাদ্দের জন্য অর্থ সহায়তা চেয়েছি। বরাদ্দ পেলেই কাজ শুরু হবে। বৃন্দাবনপুর-কোণাগাঁও রাস্তাটি স্থানীয় সচেতন লোকজন মেরামতের কাজ শুরু করায় আমি তাদেরকে সাধুবাদ জানাচ্ছি। এটি অবশ্যই একটি মহতী ও প্রশংসনীয় কাজ।