ইয়েমেনের হাসপাতালে সৌদির হামলায় নিহত ৫৫

কাজিরবাজার ডেস্ক :
লোহিত সাগর তীরবর্তী ইয়েমেনের বন্দর নগরী হুদাইদাতে সৌদি ও সংযুক্ত আরব আমিরাত জোটের বিমান হামলায় কমপক্ষে ৫৫ জন নিহত হয়েছেন। হুতি বিদ্রোহীদের পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছেন। খবর আল জাজিরার।
বৃহস্পতির গভীর রাতে ইস্যুকৃত এক বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আল-থুরা হাসপাতাল এবং বন্দরের একটি ব্যস্ত মাছ বাজারে সৌদি জোটের বিমান হামলায় অন্তত ৫৫ জন নিহত এবং ১২৪ জন আহত হয়।
বার্তা সংস্থা রয়টার্স জানায়, বৃহস্পতিবার রাতে নিহতের সংখ্যা ২৮-এ দাঁড়ায়। কিন্তু চীনা রাষ্ট্রীয় গণমাধ্যম সিনহুয়া জানিয়েছে, শুক্রবার নিহত সংখ্যা ৭০ জনের কাছাকাছি পৌঁছায়।
হুতি নেতৃত্বাধীন প্রশাসনের জনস্বাস্থ্যমন্ত্রী তাহা আল-মুতাওয়াকিল জানান, হতাহতদের সামলাতে স্থানীয়দের বেগ পেতে হচ্ছে। আহতদের অ্যাম্বুলেন্সে করে সানা বা অন্যান্য প্রদেশে নিতে বিমান হামলার হতে পারে এই আশঙ্কা করছেন তারা।
আন্তর্জাতিক রেড ক্রস আল-থুরা হাসপাতালকে সহযোগিতা করছে। তারা অস্ত্রোপচারের জিনিসপত্র সরবরাহ করছে। যা দিয়ে গুরুতর আহত ৫০ জনকে চিকিৎসা দেয়া যাবে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আল-থুরা হাসপাতালটি আক্রান্ত হওয়ায় গোটা হুদায়দার চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়েছে। কারণ এই হাসপাতালটিই সেখানকার অধিবাসীদের চিকিৎসার ক্ষেত্রে মূল ভূমিকা পালন করে আসছিল।