আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জে গ্রেফতারি পরোয়ানা

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
একটি মানহানির মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জ আমলগ্রহণকারী বিচারিক হাকিম আদালতের (সদর) বিচারক দেলোয়ার হোসেন এই আদেশ দেন।
জানা যায়, গত বছরের ১২ ডিসেম্বর আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত স¤পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা দায়ের করেন জেলা ছাত্রলীগের তৎকালীন সিনিয়র যুগ্ম-আহ্বায়ক নাজমুল হক কিরণ।
অভিযোগে আরও বলা হয়, মাহমুদুর রহমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিক সম্পর্কে অপমানজনক উক্তি করেছেন।
পুলিশ অভিযোগ তদন্ত শেষে আদালতে প্রসিকিউশন দাখিল করে। পরে আদালত মাহমুদুর রহমানের বিরুদ্ধে দন্ডবিধির ৫০০ ও ৫০১ ধারার অপরাধ আমলে নিয়ে সমন জারির আদেশ দেন। বৃহস্পতিবার মামলার ধার্য তারিখ ছিল। কিন্তু মাহমুদুর রহমান হাজির হননি। মাহমুদুর রহমানের অবর্তমানেই আদালত গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।
মাহমুদুর রহমানের আইনজীবী মো. আবদুল হক জানান, মাহমুদুর রহমান একই ধরনের মামলায় মামলায় কুষ্টিয়ার আদালতে হাজিরা দিতে গিয়ে গত ২২ জুলাই আহত হন। তিনি বর্তমানে ঢাকার একটি হাসপাপাতালে ভর্তি আছেন। আমরা জামিন আবেদন প্রার্থনা করলেও আদালত নামঞ্জুর করেন।