ওসমানীননগরে ছাগলের ধান খাওয়াকে কেন্দ্র করে রাতের আঁধারে হামলা, আহত ৪

6

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
সিলেটের ওসমানীনগরে ছাগলের ধান খাওয়াকে কেন্দ্র করে রাতের আঁধারে হামলা চালিয়ে বৃদ্ধাকে ছুরিকাঘাতসহ ৪ জন আহত ও টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। হামলায় মারাত্মক আহত উপজেলার উসমানপুর ইউনিয়নের থানাগাঁও গ্রামের সাইস্তা মিয়া (৬০) উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেছেন স্থানীয়রা। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার থানাগাঁও জামে মসজিদের পাশে হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে রাতে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে বুধবার রাতে আহত সাইস্তা মিয়ার পুত্র শুকুর মিয়া জুয়েল বাদি হয়ে একই গ্রামের ছালিক মিয়া, মুকিদ মিয়া,শাহ জাহানকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
জানা গেছে, মঙ্গলবার দুপুরে ছাগলের ধান খাওয়াকে কেন্দ্র করে শুকুর মিয়া জুয়েল ও একই গ্রামের মৃত মখলিছ মিয়ার পুত্র ছালিক মিয়ার সাথে কথা কাটাকাটি হয়। এর জের ধরে ওই দিনগত রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোটর সাইকেল যোগে বাড়ি ফিরার পথে শুকুর মিয়া জুয়েলের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় একই গ্রামের ছালিক মিয়াসহ তার সহযোগীরা। এ সময় শুকুর মিয়াসহ তার সাথে থাকা দুই চাচাতো ভাই সিরাজুল ইসলাম, ছইল মিয়াও আহত হন। এ সময় তাদের সাথে থাকা প্রায় দের লক্ষাধিক টাকা ছিনিয়ে নেয় হামলাকারীরা। এ সময় পুত্রের শোরচিৎকারে শুকুর মিয়া জুয়েলের পিতা সাইস্তা মিয়া এগিয়ে আসলে হামালাকারীরা ধারালো ছুরি দিয়ে তাকে এলোপাতারি আঘাত করে। স্থানীয়রা ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন। আহত সাইস্তা মিয়ার শারীরিক অবস্থা গুরুতর বলে চিকিৎসকদের বরাত দিয়ে জানিয়েছেন তার স্বজনরা শুকুর মিয়া জুয়েল বলেন, হামলা চালিয়ে আমার সাথে থাকা ব্যবসা প্রতিষ্ঠানের সকল টাকা ছিনতাই করে করে নিয়ে গেছে হামলাকারীরা। এই ঘটনায় আমরা আইনের আশ্রয় নিলে তারা আমাদের নানা মাধ্যমে অব্যাহত হুমকি প্রদান করে যাচ্ছে। থানায় অভিযোগ দেয়ার পর থেকে ছিনতাইকারীদের হুমকিতে আমার পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছি।
ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এস এম মাইন উদ্দিন বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সার্বিক বিষয় খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।