মনোনয়নপত্র নিলেন আরিফ-কামরানসহ ১০ জন

কাজিরবাজার ডেস্ক :
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী এবং সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানসহ ১০ জন।
সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান জানান, রবিবার দুপুরে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে বদর উদ্দিন কামরানের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সিরাজ বকস।
পরে সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে দলের কয়েকজন নেতাকর্মী সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।
বিকালে নির্বাচন কার্যালয় থেকে আরিফুল হক চৌধুরীর পক্ষে মনোননয়নপত্র সংগ্রহ করেন জুরেজ আব্দুল্লাহ গুলজার।
আলিমুজ্জামান বলেন, এ পর্যন্ত মেয়র পদে ১০ জন, কাউন্সিলর পদে ১৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এর আগে গত শুক্রবার সন্ধ্যায় গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথ সভায় সিলেট সিটির সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে মেয়র পদে প্রার্থী মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
এদিকে বিএনপি গত বৃহস্পতিবার বিকালে দলটির মনোনয়ন বোর্ড কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ করে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি থেকে মেয়রপদে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। আগামী ২৭ জুন বিএনপির প্রার্থী ঘোষণা করার কথা রয়েছে।
আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোট। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।