সুনামগঞ্জে সর্বদলীয় সংসদীয় গ্রুপের গণশুনানীতে আব্দুল ওয়াদুদ এমপি ॥ শেখ হাসিনার সরকার হাওরের উন্নয়নে সব কিছুই করতে প্রস্তুত

48

আল-হেলাল সুনামগঞ্জ থেকে :
খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মোঃ আব্দুল ওয়াদুদ এমপি বলেছেন, হাওরের উন্নয়নে যা যা করার দরকার শেখ হাসিনার সরকার তার সবকিছুই করতে প্রস্তুত। কারণ হাওরের জনগন নিজেদের শক্তি সামর্থ দিয়ে বাঁধের কাজ করার পাশাপাশি বাম্পার ফসল উৎপাদন করে দেখিয়ে দিয়েছেন এমন কোন কাজ নেই যা এদেশের মানুষ করতে পারেনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের মধ্যে এ রকম সংগ্রামী চেতনাবোধ সৃষ্টি করেছিলেন বলেই তার এক ঘোষণায় সাড়ে ৭ কোটি বাঙালি মুক্তির মহামন্ত্রে উজ্জীবিত হয়েছিলো। নিরস্ত্র জাতি যুদ্ধ করে একটি সশস্ত্র গোষ্ঠীকে পরাভূত করে ছিনিয়ে এনছিলো স্বাধীনতা স্বায়ত্বশাসন ও গণতন্ত্র। অন্যদিকে গত ২১ বছরে সামরিক ও স্বাধীনতা বিরোধী গোষ্ঠী বিভ্রান্ত জাতিস্বত্তা দিয়ে দেশকে পিছনে ফেলে দিয়েছে। এরা বিগত দিনে দেশের সম্পদ লুটতরাজ ছাড়া আর কিছুই করেনি। তাই দুর্নীতিবাজদের আগ্রাসন থেকে বাংলাদেশকে এগিয়ে নিতে হলে শেখ হাসিনার সরকারকে আগামীতে ক্ষমতায় নিয়ে আসতে হবে।
মঙ্গলবার সকাল ১১টায় সুনামগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে সর্বদলীয় সংসদীয় গ্র“প (এপিপিজিস) ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে দারিদ্র্য বিমোচন ও মৌলিক মানবাধিকার নিশ্চিতকরনে আমাদের করণীয় শীর্ষক গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সর্বদলীয় সংসদীয় গ্রুপের কোÑচেয়ারম্যান মোঃ আব্দুল ওয়াদুদ এমপি একথা বলেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সর্বদলীয় সংসদীয় গ্র“পের কোÑচেয়ারম্যান এডভোকেট সানজিদা খানম এমপি, গ্র“পের সাধারণ সম্পাদক শিশির শীল এমপি, সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের এমপি এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ্, অক্সফাম বাংলাদেশ এর পরিচালক এমবি আখতার ও এনজিও কর্মী অনীক আসাদ। জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মুক্ত আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নুরুজ্জামান, পৌরসভার মেয়র নাদের বখত, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, মহিলা পরিষদের সভানেত্রী শীলা রায়, প্রভাষক চিত্তরঞ্জন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আলী আমজাদ, সাংবাদিক পংকজ দে, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক আল-হেলাল, পরিবেশবিদ পীযুশ পুরকায়স্থ টিটু ও রাইফা আক্তারসহ বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধিবর্গ। গণশুনানী উপলক্ষে অনুষ্ঠিত মুক্ত আলোচনায় বক্তারা হাওরাঞ্চল সুনামগঞ্জের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা ও মতামত ব্যক্ত করেন।