ওয়ানডে থেকে অবসরে যাচ্ছেন অসি অধিনায়ক ফিঞ্চ

6

স্পোর্টস ডেস্ক :
টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু আগে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন অস্ট্রেলিয়ান দলনেতা অ্যারন ফিঞ্চ। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের মাধ্যমে ক্রিকেটের এই ফরম্যাট থেকে অবসর গ্রহণ করবেন ডানহাতি এই ব্যাটার। ফিঞ্চের অবসরের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।
ওয়ানডে থেকে অবসর গ্রহণ করলেও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের খেলা চালিয়ে যাবেন অ্যারন ফিঞ্চ। মূলত টি-টোয়েন্টিতে মনোনিবেশ করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন এই তারকা ক্রিকেটার। এছাড়া ওয়ানডে বিশ্বকাপের আগে নতুন দলনেতা যেন দলের সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নিতে পারেন সেটাও ভেবেছেন ফিঞ্চ।
অবসর নেওয়ার বিষয়ে ফিঞ্চ বলেন, ‘দারুণ কিছু স্মৃতির সঙ্গে এই যাত্রাটা বেশ দারুণ ছিল। অসাধারণ একটা ওয়ানডে টিমের অংশ হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। একইভাবে যাদের সঙ্গে খেলেছি এবং নেপথ্যে যে মানুষগুলি রয়েছে তাদের সঙ্গে কাজ করতে পেরে আমি ধন্য। এখন সময় এসেছে একজন নতুন অধিনায়ক বেছে নেওয়ার। ’
উল্লেখ্য, ওয়ানডেতে অভিষেক হওয়ার পর অস্ট্রেলিয়ার জার্সিগায়ে খেলেছেন মোট ১৪৫টি ম্যাচ। আর ৫৪ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন টিম অস্ট্রেলিয়াকে। ব্যাট হাতে ৩৯.১৩ গড়ে ৫০৪১ রান করেছেন তিনি। আর ১৭ সেঞ্চুরির পাশাপাশি আছে ৩০টি ফিফটিও। অস্ট্রেলিয়ার হয়ে জিতেছেন ২০১৫ বিশ্বকাপ।