সিএনজি অটোরিক্সাসহ ৩ ছিনতাইকারী গ্রেফতার

67

স্টাফ রিপোর্টার :
নগরীর টিলাগড় এলাকা থেকে সিএনজি অটোক্রিাসহ ৩ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার রাত ৯ টার দিকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে- ফেঞ্চুগঞ্জ থানার নুরপুর গ্রামের আলা উদ্দিনের পুত্র বর্তমানে বাদাম বাগিচা আ/এ, ২ নং রোডের বকুল মিয়ার বাসার বাসিন্দা পারভেজ (২২), কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার বাইল্লাবাড়ীর মফিজুল ইসলামের পুত্র বর্তমানে বাদাম বাগিচা আ/এ, ১ নং গলির আশ্রফ আলীর বাসার বাসিন্দা রফিকুল ইসলাম রফিক(১৮) এবং এয়ারপোর্ট থানার মংলীপাড় গ্রামের মৃত আনা মিয়ার পুত্র মো: রোকন (১৮)। গতকাল রবিবার গ্রেফতারকৃত আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে।
পুলিশের এক প্রেসবিজ্ঞপ্তি থেকে জানা গেছে, শিবগঞ্জ, সোনারপাড়া, নবারুন/৫ নং বাসার বশির উদ্দিনের পুত্র আহমেদ আলী (১৮) গত ২৪ মে রাত সাড়ে ১০ টার দিকে বন্দরবাজার যাওয়ার উদ্দেশ্যে শিবগঞ্জ পয়েন্টে একটি সিএনজিকে থামার সংকেত দিলে সিলেট-থ-১৩-০৩২৮ রেজিষ্ট্রেশনধারী সিএনজিটি থামায়। উক্ত গাড়ীতে পূর্ব থেকেই আসামীদের মধ্যে মোঃ রোকন ড্রাইভিং এর সিটে, ড্রাইভার এর বাম পার্শ্বে পলাতক আসামী রাজু, পিছনের সিটে পারভেজ ও রফিকুল ইসলাম রফিক বসা ছিল। আহমেদ আলীর সামনে সিএনজিটি থামার পর বাদী পিছনের সিটে উঠতে চাইলে পারভেজ তাকে পাশ দিয়ে মাঝে উঠতে বলে। পরে তিনি মাঝের সিটে বসার পর শিবগঞ্জ হতে গাড়ীটি বন্দরবাজারের দিকে রওয়ানা দিতেই আসামীদ্বয় তাদের প্যান্টের পকেট হতে ধারালো ২টি চাকু বের করে বাদীর পেটের উভয় পার্শ্বে ধরে হত্যার ভয় দেখিয়ে তার সাথে যা কিছু আছে দিয়ে দিতে বলে। এ সময় আহমেদ প্রাণ ভয়ে তার স্যামসাং গ্র্যান্ড প্রাইম প্লাস মডেলের মোবাইল সেটটি দিয়ে দেয়। পরে ছিনতাইকারীরা সিএনজিতে করে আহমেদ আলীকে নিয়ে লাক্কাতুড়া, তালতলা, শাহী ঈদগাহ, লামাপাড়া ঘুরে ধোপাদিঘীরপাড় ওসমানী যাদুঘরের সামনে ধাক্কা দিয়ে সিএনজি থেকে ফেলে দিয়ে ধোপাদীঘিরপার থেকে জেল রোডের দিকে চলে যায়। গত ২৬ মে সকাল সোয়া ৯ টার দিকে আহমেদ আলীর স্যামসাং গ্র্যান্ড প্রাইম প্লাস মডেলের সেটটিতে সংযুক্ত মোবাইল নং-০১৭৮০-২৬৯৫৮০ হতে পারভেজ তার বন্ধু সাইফুল ইসলাম এর মোবাইল নং-০১৭৭৬-৩৫৮০৪৩’তে ফোন করে মোবাইলটি আহমেদকে দিতে বলে। আহমেদ বন্ধু সাইফুল তাহার কাছে মোবাইল দিলে আসামী পারভেজ তাকে একা শিবগঞ্জ পয়েন্টে আসতে বলে এবং শিবগঞ্জ আসলে বাদীকে তার মোবাইলটি ফেরত দিয়ে দিবে বলে জানায়। এরপর একেক সময় এক এক স্থানের কথা জানিয়ে আহমেদ আলীর বন্ধু সাইফুলের মোবাইলে ফোন দিলে সর্বশেষ গত ২৬ মে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সাইফুলকে ফোন করে জানায়, টিলাগড় পয়েন্টে আসার জন্য। তার বন্ধু সাইফুল, আশরাফ, মেসের বড় ভাই জাহিদ ও বাদীর স্যার মোঃ কামরুল ইসলামসহ টিলাগড় পয়েন্টে আসে এবং পুলিশকে সংবাদ দেয়।
রাত ৯ টার দিকে আসামীরা তাদের ব্যবহৃত সিলেট-থ-১৩-০৩২৮ রেজিষ্ট্রেশনধারী সিএনজি যোগে টিলাগড় পয়েন্টে আসলে আহমেদ আলীর সঙ্গীয় লোকজন এবং এসআই/রিপটন পুরকায়স্থ তার সঙ্গীয় ফোর্সের সহায়তায় পারভেজ (২২), রফিকুল ইসলাম রফিক, (১৮) ও মোঃ রোকনকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ ঘটনায় আহমেদ আলী বাদী হয়ে ধৃতদের বিরুদ্ধে শাহপরাণ (রহঃ) থানায় (মামলা নং-১৬-২৬/০৫/১৮) আইন শৃঙ্খলা বিঘœকারী অপরাধ (দ্রত বিচার) আইনে একটি মামলা দায়ের করেন। গতকাল রবিবার গ্রেফতারকৃত আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে।