উপশহরে প্রবাসীর ফ্লাটে রহস্যজনক দুর্ধর্ষ চুরি, অর্ধ কোটি টাকার মালামাল উধাও

36

স্টাফ রিপোর্টার :
নগরীর শাহজালাল উপশহরের একটি ফ্লাটে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গত শনিবার রাত ১০টার দিকে ¯িপ্রং টাওয়ার-২ নামে একটি বহুতল ভবনের পঞ্চম তলার একটি ফ্লাটে এ চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় অর্ধ কোটি টাকার মালামাল লুট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। চোরেরা ভবনের ফ্লাটে ঢুকে ডায়মন্ড সেট, স্বর্ণালংকার, নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্রসহ অর্ধকোটি টাকার মালামাল উধাও হয়ে গেছে।
ওই ফ্লাটের মালিক প্রবাসী ফেরদৌসি রহমান জানান, শনিবার রাত সোয়া ১০টার দিকে একটি মিটিংয়ে জন্য ফ্ল্যাটে তালা দিয়ে বেরিয়ে যান তিনি। রাত ১টার দিকে ফিরে ফ্ল্যাটের দরজা তালাবদ্ধই পান তিনি। কিন্তু চাবি দিয়ে দরজা খুলে ভেতরে ঢুকে ঘরের জিনিসপত্র তছনছ করা অবস্থায় দেখতে পান। চুরি হওয়া মালামাল প্রসঙ্গে তিনি বলেন, চোরেরা ৩০ লাখ টাকা মূল্যের ডায়মন্ডের গহনা সেট, ২০ লাখ টাকার মূল্যের ৫০ ভরি স্বর্ণালঙ্কার, ১টি আইফোন ও ক্যামেরা চুরি করে। ফ্ল্যাটের দরজা তালাবদ্ধ। অন্য কোনোদিকে গ্রিল বা জানালা ভাঙা হয়নি। তাহলে কিভাবে ভেতরে ঢুকলো চোর? এমন প্রশ্নে ফেরদৌসী রহমান বলেন, ফ্ল্যাটের ডুপ্লিকেট চাবি বানিয়েই এ কাজ করা হয়েছে বলে সন্দেহ করছি। ঘটনাটি তিনি শাহপরান থানাকে অবগত করলে শাহপরান থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
এ বিষয়ে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে ঘটনাটি রহস্যজনক। সুরক্ষিত ফ্ল্যাটে এ রকম ঘটনা কিভাবে ঘটলো, ফ্ল্যাটের দরজা তালাবদ্ধ, তাহলে চোর কিভাবে ভেতরে ঢুকলো-পুলিশ এসব বিষয় খতিয়ে দেখছে।