ডাকাত বস মিজান গ্রেফতার

61

স্টাফ রিপোর্টার :
খাদিমপাড়া এলাকার আব্দুল মজিদের বাসায় ডাকাতির ঘটনার আল আমিন উরফে মুকুল প্রকাশ উরফে মিজান হাওলাদার উরফে বস মিজানকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার রাত সোয়া ১টার দিকে চট্টগ্রামের হালিশহরের বড়পুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বস মিজানের বিরুদ্ধে বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ জানায়, গত ৯ এপ্রিল ভোরে খাদিমপাড়ার শাহপরান উপশহর আবাসিক এলাকার ৫নং রোডের আব্দুল মজিদের বাসায় ডাকাতির ঘটনা ঘটে। ওই সময় স্থানীয় জনতা আরিফুল ইসলাম সজীব ওরফে মিরাজ (২৬) নামের এক ডাকাতকে আটক করে। এ ঘটনায় আব্দুল মজিদ বাদী হয়ে শাহপরান থানায় একটি মামলা (নং-০৪) দায়ের করেন। এর আগে গত ১৮ মার্চ একই ডাকাতদল আরামবাগ ২নং রোডস্থ কাজী আব্দুল মুকিত এর বাসায় ডাকাতির ঘটনা ঘটিয়েছিল। এ ঘটনায় সিলেটের শাহপরান থানায় একটি মামলা (নং-১৩) দায়ের করা হয়। এই মামলায় গত ১১ এপ্রিল আরিফুল ইসলাম সজীব উরফে মিরাজকে আদালতে হাজির করা হলে দুটি বাড়িতেই ডাকাতির কথা সে স্বীকার করে। সেই সাথে তার সহযোগী মানিক. সুমন গাজী, আফজাল গাজী, আল আমিন ওরফে মুকুল প্রকাশ ওরফে মিজান হাওলাদার ওরফে বস মিজান, আরিফ, আবুল কালাম ও সেলিনার নাম প্রকাশ করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। পরবর্তীতে মানিক উরফে ইউনুছ হাওলাদার ওরফে কালু উরফে বস কালুকে আটক করে গত ৬ মে আদালতে হাজির করা হলে সেও দুটি ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। এসময় মিজান উরফে বস মিজান, আফজাল গাজী, আরিফুল ইসলাম সজীব ওরফে মিরাজ, আবু কালাম, রুবেল উরফে ঘাওড়া রুবেল ও জাকির ফকিরসহ মোট ৭ জন ডাকাতির ঘটনায় জড়িত ছিল বলে জবানবন্দি প্রদান করেন মানিক উরফে ইউনুছ হাওলাদার ওরফে কালু উরফে বস কালু। এরই প্রেক্ষিতে আধুনিক প্রযুক্তির সহায়তায় আল আমিন উরফে মুকুল উরফে মিজান হাওলাদার উরফে বস মিজানের অবস্থান নিশ্চিত করে চট্টগ্রামের হালিশহর থেকে গত শনিবার রাতে গ্রেফতার করা হয়।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (মিডিয়া) মোহম্মদ আবদুল ওয়াহাব সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিভিন্ন অভিযোগে বস মিজানের বিরুদ্ধে খুলনা সদর থানায় ৬টি ও সোনাডাঙ্গা থানায় আরেকটি মামলা রয়েছে। তাকে আজ সোমবার আদালতে হাজির করা হবে।