ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২ জুন

19

কাজিরবাজার ডেস্ক :
আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে বিশেষ ব্যবস্থায় অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২ জুন। ঈদে ট্রেনযাত্রীদের সেবা বৃদ্ধি ও দুর্ভোগ কমাতে আগামী ২-৬ জুন পর্যন্ত অগ্রিম ও ৯-১৩ জুন পর্যন্ত ফিরতি টিকিট বিক্রি করা হবে। এ সম্পর্কে রেলওয়ে মহাপরিচালক মো. আমজাদ হোসেন বলেন, আগামী ১৬ জুন ঈদ (সম্ভাব্য তারিখ) হচ্ছে এমনটা মাথায় নিয়ে রেলওয়েতে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। সেই হিসেবে ২ জুন অগ্রিম ও ৯ জুন ফিরতি টিকিট বিক্রি শুরু করবে। এটি আমাদের প্রস্তুতি সভার সিদ্ধান্ত। তবে রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন । তিনি আনুষ্ঠানিকভাবে টিকিট বিক্রি ও সার্বিক ব্যবস্থাপনার ওপর সিদ্ধান্ত জানাবেন।
রেলওয়ে সূত্রে জানা গেছে, আগামী ২ জুন ১১ জুনের, ৩ জুন ১২ জুনের, ৪ জুন ১৩ জুনের, ৫ জুন, ১৪ জুনের এবং ৬ জুন ১৫ জুনের অগ্রিম টিকিট বিক্রি হবে। ঈদফিরতি টিকিট ৯ জুন ১৮ জুনের, ১০ জুন ১৯ জুনের, ১১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের এবং ১৩ জুন ২২ জুনের বিক্রি হবে।
এবার প্রায় ২৪টি কাউন্টার থেকে একযোগে টিকিট বিক্রি শুরু হবে। টিকিট কালোবাজারি রোধে পুরো স্টেশনের সঙ্গে কাউন্টারের ভেতর ও বাইরে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনা করা হচ্ছে। এ ছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, আইন ও বিধি মোতাবেক টিকিট বিক্রি করা হবে।