মাধবপুরে সংঘর্ষে আহত ১৫

26

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
মাধবপুরে মেলায় জিলাপি কেনা কে কেন্দ্র করে ক্রেতা – বিক্রেতার পক্ষের লোকজনদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। সোমবার বিকেলে উপজেলার ধর্মঘর ইউনিয়নের সুলতানপুর কুন্ডুপাড়ে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, প্রতি বছরের ন্যায় এবারও মাধবপুর উপজেলার শত বছরের ঐতিহ্য সুলতানপুর গ্রামের নিকট কুন্ডু পাড়ে মেলা বসে। সনাতন ধর্ম্বালম্বীরা সহ কয়েক হাজার নারী – পুরুষ এ মেলায় আসে।
সনাতন ধর্ম্বালম্বীরা কুন্ডু পাড়ে খালে স্মান করে নিজেকে পবিত্র করে। তাদের ধারনা এখানে স্নান করলে তাদের সকল পাপ দুর হয়ে যায়। মেলা উপলক্ষ্যে ওই এলাকায় কয়েক শ দোকানপাট বসে। মেলায় রসুলপুর গ্রামের মধু মিয়ার ছেলে রেনু মিয়া একটি জিলাপির দোকান দেয়। প্রতিবেশী তিনগাঁও গ্রামের মিনু মিয়ার ছেলে রুবেল মিয়া জিলাপি কিনতে যায়। ওজনে কম দেওয়া নিয়ে ক্রেতা – বিক্রেতার মধ্যে কথা কাটাকাটি হয়।
সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়। গুরুতর আহত অবস্থায় মিনু মিয়া(৫৫),আরমান (২৫), সোহেল (২৭), রৌশন আলী(৪০) কে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সংঘর্ষের খবর দু পক্ষের গ্রামের মানুষের মধ্যে ছড়িয়ে পরলে শত শত লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। তখন মেলায় আগত লোকজনের মধ্যে আতংক ছড়িয়ে পরে। লোকজন দিক বিদিগ ছুটাছুটি শুরু করে। অনেকেই মেলা ত্যাগ করেন।
খবর পেয়ে মাধবপুর থানা ও বিভিন্ন ফাঁড়ি থেকে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। মাধবপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) চন্দন কুমার চক্রবর্তী সত্যতা নিশ্চিত করে বলেন পরিস্থিতি এখন শান্ত রয়েছে।