ছাতকে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে এক ব্যক্তির মর্মান্তিক মৃত্যু

28

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে টিলার মাটি দিয়ে অবৈধভাবে খরস্্েরাতা নদী ভরাট ও নদীর উপর সরকারের কোটি কোটি টাকার নির্মিত রাবার ড্যাম প্রকল্প বন্ধের সময় সোমবার রাতে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে এক ব্যক্তির মর্মান্তিক মৃত্যু ঘটেছে। মঙ্গলবার ময়নাতদন্তছাড়াই তার লাশ দাফন করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ছাতকের ইসলামপুর ইউপির ছনবাড়ি-নোয়াকোট এলাকায় সোনাই নদীর উপর নির্মিত রাবার ড্যাম শারফিন টিলার অবৈধ মাটি দিয়ে ভরাটের সময় ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে হেলপার মোহাম্মদ আলী (১৮) মারা যায়। সে কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের আবদুল হোসেনের পুত্র। এসময় শারফিন টিলার পাথর উত্তোলনের জন্যে গর্তের মাটি সরিয়ে ট্রাক্টর দিয়ে অবৈধভাবে সোনাই নদী ও রাবার ড্যাম প্রকল্প ভরাট করা হচ্ছিল। ঘাতক ট্রাক্টর মালিক কোম্পানীগঞ্জের জালিয়ারপার-শারফিন টিলা গ্রামের শুকুর আলীর পুত্র মাসুক মিয়া ও চালক ছাতক উপজেলার ইসলামপুর ইউপির বাহাদুরপুর গ্রামের এলাইছ মিয়ার পুত্র সুহেল মিয়া।
এ ব্যাপারে ছাতক-ইসলামপুর ইউপি চেয়ারম্যান আবদুল হেকিম জানান, রাবার ড্যাম এলাকায় সোনাই নদী ভরাটের সময় মোহাম্মদ আলী নামের এক শ্রমিকের মৃত্যুর খবর পেয়ে সেখানে গ্রাম পুলিশ পাঠিয়েছেন। কিন্তু কোম্পানীগঞ্জের-ইসলামপুর ইউনিয়নের লোকজন তাকে তাড়িয়ে দেন। এ ব্যাপারে ছাতক থানার অফিসার্স ইনচার্জ আতিকুর রহমান জানান, মৃত্যুর খবর পেয়ে তিনি রাতেই ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করেছিলেন। কিন্তু পুলিশ সেখানে গিয়ে কোন লাশ পায়নি। তবে মৃত ব্যক্তির বাড়ি কোম্পানীগঞ্জ থাকায় তার পরিবারের লোকজন লাশ সরিয়ে নিতে পারে।