ভোলাগঞ্জ ও ভোলাছড়া কোয়ারিতে শ্রমিক নিহতের ঘটনায় ১৬ জনের বিরুদ্ধে মামলা

59

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ পাথর কোয়ারিতে গর্ত ধসে ৫ শ্রমিকের মৃত্যুর ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার দিবাগত রাতে নিহত পাথর শ্রমিক আতাবুরের পুত্র নাছির মিয়া বাদি হয়ে কোম্পানীগঞ্জ থানায় এ মামলাটি দায়ের করেন। মামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজাদ হোসেনসহ ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামী করা হয়।
কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) দিলীপ কান্ত নাথ জানান, এ ঘটনায় পুলিশের অভিযানে আটক কোয়ারির লেবার সর্দার আব্দুর রউফকেও মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া অভিযুক্ত আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।
এদিকে কানাইঘাট থেকে সংবাদদাতা জানিয়েছেন : গত শনিবার কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারীর একটি গভীর গর্তে পাথরের চাকা ধসে পড়ে ফরমান উল্লাহ নামে এক পাথর শ্রমিকের মৃত্যুর ঘটনায় কানাইঘাট থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার নিহত পাথর শ্রমিক ফরমান উল্লাহর ভাতিজা আলী পাশা বাদী হয়ে গর্তের মালিক আনোয়ার হোসেন আনইসহ ৪জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করে এ মামলা দায়ের করেন। থানার মামলা নং-১৩, তাং-২৬/২/১৮ইং। মামলায় হত্যা মামলার ধারার পাশাপাশি ৪৪৮/৩৭৯/২৮৭/৩০২/১০৯/৩৪ দন্ড বিধি ধারায় মামলা রেকর্ড করা হয়। থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ জানিয়েছেন, মামলার এজাহারভুক্ত আসামীদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত আছে। তবে মামলার কোন আসামীকে পুলিশ অদ্যাবধি পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। প্রসঙ্গত যে, গত শনিবার সকাল সাড়ে ৭টার দিকে লোভাছড়া পাথর কোয়ারীর সাউদগ্রাম মৌজার পাথর ব্যবসায়ী আনোয়ার হোসেন আনইর গভীর গর্ত থেকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার কাইলা গ্রামের মৃত আমিন উল্লাহ’র পুত্র ফরমান উল্লাহ পাথর উত্তোলন করতে গিয়ে নিহত হন। লোভছড়া কোয়ারীতে কোন শ্রমিক নিহতের ঘটনায় এই প্রথম বারের মতো নিহতের পরিবারের কেউ বাদী হয়ে থানায় মামলা দায়ের করল।