গ্যাস ফিল্ডের আয়ের ২৫% জৈন্তার শিক্ষা খাতে বরাদ্দ চাই ————– জৈন্তিয়া জনদাবী পরিষদ

সংযোগসহ গ্যাস সরবরাহ ও মহাল শামীল জলকরে ভোগ ব্যবহারের সুবিধা পুনর্বহালের দাবিতে জৈন্তিয়া জনদাবী পরিষদের কার্যক্রম জোরদার ও গতিশীল করার লক্ষ্যে গত ১০ ফেব্র“য়ারী শুক্রবার বিকেল ৪টায় উপজেলা সদরের রাজকুমারী ইরাদেবী মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুুর রব ও খেলাফত মজলিস নেতা মাওলানা নূরুর রহমান ক্ষোভের সাথে তার বক্তব্যে বলেন, বিগত ৬০ বছর যাবত জৈন্তাপুর উপজেলাধীন হরিপুর অঞ্চলের ৭টি গ্যাস ক্ষেত্র হতে সিলেট সহ দেশের সর্বত্র গ্যাস সরবরাহ করা হচ্ছে অথচ গ্যাস ক্ষেত্রের উৎপত্তিস্থল জৈন্তাপুর উপজেলা সংযোগ সহ গ্যাস ক্ষেত্র হতে বঞ্চিত রয়েছে। তিনি জরুরী ভিত্তিতে জৈন্তাপুর উপজেলা সদরে সংযোগ সহ গ্যাস সরবরাহ করার জোরদাবী জানান।
জৈন্তাপুর জনদাবী পরিষদের অন্যতম নেতা দিলোয়ার হোসেন দীলু তার বক্তব্যে বলেন, জৈন্তাপুর উপজেলা হতে প্রতি মাসে প্রায় ১০ কোটি টাকা মূল্যের গ্যাস জাতীয় গ্রীডে সরবরাহ করা হচ্ছে। তিনি জৈন্তাপুর উপজেলার শিক্ষার উন্নয়নে গ্যাস ফিল্ড হতে অর্জিত আয়ের ২৫% ভাগ জৈন্তাপুর উপজেলার শিক্ষাখাতে বরাদ্দ ও ব্যয় করার জন্য সরকারের প্রতি জোরদাবী জানান। এবং দাবী আদায়ের জন্য সংগঠিতভাবে আন্দোলন গড়ে তোলার জন্য নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। বীর মুক্তিযোদ্ধা মনাই মাষ্টার বৃহত্তর জৈন্তার মহাল সামিল জলকরে (ছোট ও মাঝারী বিল-বাদালে) গ্রামবাসীদের ভোগ ব্যবহারের অধিকার পুনর্বহালের দাবী জানান। নাসির উদ্দিন এডভোকেট এর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিশিষ্ট মুরব্বী আব্দুস শুকুর, দিলওয়ার আহমদ মাসুক, সেলিম আহমদ লস্কর, মাওলানা সা’দ উদ্দিন রব্বানী ও সমছু মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি