টাঙ্গুয়া হাওরে জেলেদের সঙ্গে সংঘর্ষে ম্যাজিস্ট্রেট, পুলিশ সহ আহত ৬

তাহিরপুর থেকে সংবাদদাতা :
দেশের দ্বিতীয় বৃহত্তম রামসার সাইট টাঙ্গুয়া হাওরে রাতের অন্ধকারে চুরি করে মাছ ধরাকে কেন্দ্র করে জেলেদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনায় হাওরের দায়িত্ব রত নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, আনসার ও নৌকার মাঝি সহ ৬ জন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। গুরুতর দুই পুলিশ সদস্য কে সিলেট এমএ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপালে ভর্তি করা হয়েছে। আহত দু’পুলিশ সদস্য হলেন ত, টাঙ্গুয়া হাওরে নিরাপত্তা দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সঙ্গীয় ফোর্স মোঃ আলমগীর হোসেন ও রাহুল দাস। অন্যান্য আহতরা হলেন, আনসার সদস্য মোঃ হাসান মিয়া, রাজু আহমদ ও নৌকার মাঝি মনির হোসেন। তাদেরকেও স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ সময় চোরা জেলেদের এলোপাতাড়ী আঘাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল আমিন সরকারও বুকে আঘাত পেয়েছেন বলে তিনি জানিয়েছেন।
হাওরে এ সংঘর্ষের ঘটনাািট ঘটে সোমবার রাত সাড়ে ১০টার দিকে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, টাঙ্গুয়া হাওরে দায়িত্বরত নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আল আমিন সরকার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন টাঙ্গুয়া হাওর সংশ্লিষ্ট পাটলাই নদীতে ভেরজাল ও ক্যারেন্ট জাল দিয়ে একদল চোরা জেলে রাতের অন্ধকারে মাছ শিকার করছিল। সংবাদ পেয়ে তিনি সঙ্গীয় ফোর্স সহ তিনি ঘটনাস্থলে নৌকা যোগে গেলে চোরা জেলেরা তাদের লক্ষ্য করে দূর থেকেই রাতের অন্ধকারে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ী আক্রমণ শুরু করে এবং দ্রুত নৌকা যোগে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
টাঙ্গুয়া হাওর নিরাপত্তা দায়িত্বে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল আমীন সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, অল্পের জন্য রক্ষা পেয়েছি, রাতের আধারে চোরা জেলেদের চিহ্নিত করা সম্ভব হয়নি। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তািত চলছে।