পরীক্ষার্থীদের পদভারে মুখরিত সিলেট, শাবির ভর্তি পরীক্ষা আজ

22

স্টাফ রিপোর্টার :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা উপলক্ষে সিলেটে বিপুল সংখ্যক শিক্ষার্থীর আগমন ঘটেছে। নগরীর হোটেল-মোটেলে শিক্ষার্থীদের তিল ধারণের ঠাঁই নেই। অনেক পরীক্ষার্থী উঠেছেন আত্মীয়-স্বজনের বাসায়।
জানা গেছে, ভর্তি পরীক্ষায় প্রতিটি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৩ জন শিক্ষার্থী। এবারে ‘এ’ ইউনিটে ৬১৩টি ও ‘বি’ ইউনিটে ৯৮০টিসহ সর্বমোট ১৫৯৩টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৫২ হাজার ২৭৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এছাড়া মুক্তিযোদ্ধার সন্তান (২৮ জন), ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (২৮ জন), প্রতিবন্ধী (১৪ জন), পোষ্য (২০ জন) এবং বিকেএসপি (৬ জন) সহ সর্বমোট ৯৬টি আসন সংরক্ষিত রয়েছে। ‘এ’ ইউনিটে ১৯ হাজার ৪৬৯টি, ‘বি-১’ ইউনিটে ৩০ হাজার ৯১৫টি এবং ‘বি-২’ ইউনিটে ১ হাজার ৮৯৫টি আবেদন পড়েছে।
ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. আবদুল গণি জানান, আজ শনিবার সকাল সাড়ে ৯ টায় ‘এ’ ইউনিট এবং দুপুর আড়াইটায় ‘বি’ইউনিটের ভর্তি পরীক্ষ অনুষ্ঠিত হবে।
এদিকে, ভর্তি পরীক্ষা সামনে রেখে ক্যাম্পাসে সকল ধরনের মিছিল, সমাবেশ ও শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে বলে জানান সহকারী প্রক্টর মো: জাহিদ হাসান।
এদিকে, ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত জানতে০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করা অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িংঁংঃ.বফঁ/ধফসরংংরড়হ) পাওয়া যাবে। এছাড়া, ভর্তি পরীক্ষার আসন বিন্যাস জানতে যেকোনো মোবাইল অপারেটর থেকে ঝটঝঞ<ংঢ়ধপব>ঝঊঅঞচখঅঘ<ংঢ়ধপব>অফসরংংরড়হ জড়ষষ লিখে ১৬২৪২ নম্বরে এসএমএস করতে হবে।