আমরা গ্রামকে শহরে পরিণত করতে চাই – অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী

33

Pic-South Sunamgonj, 19.10.2017 (01)দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, দেশের উন্নয়ন করতে হলে আগে পরিকল্পনা করতে হয়, আমরা পরিকল্পনা করেছি, দেশের কোথায় কি করতে হবে। আর সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। মন্ত্রী বলেন, তাই সবার আগে শিক্ষা-স্বাস্থ্য-যোগাযোগ-বিদ্যুৎ এর উন্নয়ন ব্যাপক ভাবে করেছি। আওয়ামী লীগ সরকার আরও উন্নয়ন করতে চায়। তিনি বলেন, এ দেশে এমন কোন গ্রাম থাকবে না যে গ্রামে রাস্তা নাই, বিদ্যুৎ নাই, স্কুল নাই। আমরা গ্রামকে শহরে পরিনত করতে চাই।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের প্রায় ১ কোটি টাকা ব্যয়ে জাইকার অর্থায়নে সদরপুর হতে কামরূপদলং রাস্তার উদ্বোধন উপলক্ষে পঞ্চগ্রাম এমদাদুল উলুম কামরূপদলং মাদ্রসা মাঠে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।
সভায় জয়কলস ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়ার সভাপতিত্বে, উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি প্রভাষক নুর হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পঞ্চগ্রাম এমদাদুল উলুম কামরূপদলং মাদ্রসার মুহতামিম শায়খ মাও. আকবর আলী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হাজী তহুর আলী, সাধারণ সম্পাদক আতাউর রহমান, মাদ্রাসার শিক্ষক মাও. আব্দুল হাই, ইউপি সদস্য আশরাফ আলী।
অপরদিকে, সকাল ১০টায় পাগলা স্কুল ও কলেজের হল রুমে পাগলা স্কুল ও কলেজ সরকারী করণের লক্ষ্যে প্রতিষ্ঠানের স্তাবর অস্তাবর সম্পত্তির দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবের বক্তব্য রাখেন, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। তিনি বলেন, দেশের কোন বিদ্যালয় রেসরকারী থাকবে না সকল বিদ্যালয় আমরা সরকারী করণ করার লক্ষে কাজ শুরু করেছি।
সভায় পাগলা স্কুল ও কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হকের সভাপতিত্বে, পাগলা স্কুল ও কলেজের অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন অর রশিদ, থানার ওসি ইখতিয়ার উদ্দিন, উপজেলা সাব-রেজিস্ট্রার মো. খায়রুল বাশার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হাজী তহুর আলী, সাধারণ সম্পাদক আতাউর রহমান, উপজেলা আ’লীগ নেতা তেরাব আলী, আসাদুর রহমান আসাদ সহ প্রমুখ।
এদিকে, দুপুর ১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে, উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা ৩শত কৃষক পরিবারের মাঝে শরিষা-ভুট্টা বিজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি।
সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন অর রশিদ’র সভাপতিত্বে, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মুর্শেদুল হকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা মো. মাসুদ আহমেদ, মৎস্য কর্মকর্তা সমিরন কুমার সাহা, প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা শাহাদাৎ হোসেন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, জয়কলস ইউপি চেয়ারস্যান মুসুদ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হাজী তহুর আলী, সাধারণ সম্পাদক আতাউর রহমান, আ’লীগ নেতা জাহাঙ্গীর হোসেন, জেলা কৃষক লীগের সদস্য মাসুক মিয়া, সাব্বির আহমদ, উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি প্রভাষক নুর হোসেন, সহ সভাপতি জুবেল আহমদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, ত্রাণ বিষয়ক সম্পাদক শাকির আহমদ, ইউপি সদস্য রওশন আলী, যুবলীগ নেতা কামরুল ইসলাম, সোহেল রানা, ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমরান হোসেন তালুকদার সহ প্রমুখ।