সমাজ বদলের লড়াইয়ে সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে জাসদ আপোষহীন – লোকমান আহমদ

33

সমাজ বিপ্লবের মাধ্যমে সমাজতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার রাজনৈতিক সিদ্ধান্ত নিয়ে জাসদের যাত্রা এবং আজও বৈষম্যের 01অবসানে, সমাজ বদলের লড়াইয়ে, সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে জাসদ আপোষহীন। জাসদের ৪৫ বৎসরের পথ পরিক্রমায় প্রমাণ হয়েছে জাসদের উপর চাপিয়ে দেয়া জুলুম-নির্যাতন-খুন-মিথ্যাচার এর পরও জাসদ কর্মীরা সাম্প্রদায়ীকতার বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, বৈষম্যের অবসানে, সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে আত্মদানে অবিচল। জাসদ নেতার স্বার্থকে প্রাধান্য না দিয়ে নীতিতে অটল থাকে, জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়ে রাজনৈতিক নীতি ও কৌশল প্রণয়ন করে।
জাসদ জঙ্গিবাদ বিরোধী যুদ্ধের চশমা দিয়েই দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করে। আর তাই জাসদ মনে করে গণতন্ত্র কিংবা নির্বাচনের দোহাই দিয়ে জঙ্গি-জঙ্গিসঙ্গী-আগুন সন্ত্রাসী-রাজাকার এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি-খালেদা জিয়াকে রাজনীতিতে হালাল করার কোন সুযোগ নেই, জঙ্গি নির্মূল করতে হবে এবং জঙ্গিসঙ্গীদের বর্জন করতে হবে।
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, গোলাপগঞ্জ উপজেলা ও পৌরসভা শাখার যৌথ কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিলেট জেলা জাসদ সভাপতি জননেতা লোকমান আহমদ উপরোক্ত কথাগুলো বলেন।
৩০ সেপ্টেম্বর শনিবার বেলা ১১ টায়, গোলাপগঞ্জস্থ নুর ম্যানশনের চৈতালী রেষ্টুরেন্ট হল রুমে, জাসদ গোলাপগঞ্জ পৌরসভা শাখার সভাপতি ইছহাক আলীর সভাপতিত্বে এবং ছাত্রনেতা তাওহীদ এলাহীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জাসদ সহ-সভাপতি মজির উদ্দিন আনসার, সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী, মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদ, যুক্তরাষ্ট্র প্রবাসী জাসদ নেতা নিয়াজ উদ্দিন, যুক্তরাজ্য জাসদের সাংগঠনিক সম্পাদক মাসুক আহমদ, গোলাপগঞ্জ উপজেলা জাসদের নেতা সাদিকুর রহমান সাদিক, আব্দুল কাদির, মুজাহিদুল মোস্তফা, কয়েস আহমদ চাঁন মিয়া, আলতাব উদ্দিন, খান বাহাদুর জালালী, মুজাফ্ফর আলী  হীরা মিয়া, ছাত্রনেতা আব্দুস সামাদ প্রমুখ।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ আনছার আলী, আলাউদ্দিন আহমদ মুক্তা, আব্দুল হাছিব চৌধুরী, আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, মাহতাব উদ্দিন মাতু, আবুল হোসেন, সোহেল আহমদ, নুরুল ইসলাস, শামছুল আলম, গোপেশ দেব প্রমুখ। বিজ্ঞপ্তি