দক্ষিণ সুনামগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শারদীয় দুর্গোৎসব পালিত

38

দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
দক্ষিণ সুনামগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসব পালিত হয়েছে।
শনিবার সকাল ১১ টা হতে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ২৩টি পূজা মন্ডপ থেকে দেবী দুর্গার প্রতিমা বিসর্জনের শোভাযাত্রা শুরু হয়। ছোট ট্রাকের পাশাপাশি ছোট ছোট যানবাহনে করে মায়ের প্রতিমা নিয়ে এ শোভাযাত্রা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এবং দুপুরে ও বিকেলে  হিন্দু ধর্মাবলম্বীরা শোকের আবহে মা দুর্গাকে জয়কলস ব্রীজের নীচে, সদরপুর ব্রীজের নীচে, ছয়হারা ব্রীজের নীচে সহ উপজেলার বিভিন্ন নদীতে বিসর্জন দেন। এর আগে শোভাযাত্রায় ঢাক-ঢোল ও কাঁসার বাজনার সঙ্গে দেশি-বিদেশি গানের মিউজিক বাজিয়ে দুর্গাভক্তরা আনন্দ-উল্লাসে রাজধানীর বিভিন্ন সড়ক মুখরিত করে তোলেন।
দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, পুলিশের পক্ষ থেকে আইন শৃংখলা স্বাভাবিক রাখতে সকল প্রস্তুতি পূর্ব থেকে নেওয়া হয়েছিল। দুর্গা পূজা শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পূর্জা উদযাপন পরিষদ সভাপতি দিলীপ তালুকদার জানান, উপজেলার বিভিন্ন নদীতে প্রতিমা বিসর্জন দেয়া হয়। এ ছাড়াও অনেক স্থানে পূজামন্ডপের কাছে পুকুর ও জলাশয়েও প্রতিমা বিসর্জন দেয়া হয়েছে। দেবী দুর্গা মর্ত্যলোক থেকে আবার স্বর্গলোকে গমন করলেন।