শেখ হাসিনার সরকার আত্মকর্মসংস্থান তৈরীর লক্ষ্যে কাজ করে যাচ্ছে ———– অর্থমন্ত্রী আবুল মাল মুহিত

61

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, কারিগরি প্রশিক্ষণ শিক্ষিত বেকার যুবদের কর্মসংস্থানে সহায়ক DSC_0517ভূমিকা পালন করছে। দেশের প্রত্যেক নাগরিক যাতে নিজ পায়ে দাঁড়াতে পারে সে লক্ষ্য নিয়ে শেখ হাসিনা সরকার কাজ চালিয়ে যাচ্ছে। সারা দেশে ১০টি বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র রয়েছে। এর মধ্যে সিলেটে রয়েছে ৩টি। এখানে এসে আমি যা দেখলাম তা দেশের অন্য কোথায় দেখি নাই। তিনি বলেন এ রকম একটি উৎকৃষ্ট প্রতিষ্ঠানের কর্মকান্ড দেখে আমি সত্যিই অভিভূত হয়েছি। প্রতিষ্ঠানটি সুন্দরভাবে চালিয়ে গেলে বেকারদের কর্মসংস্থানে সহায়ক ভূমিকা পালন করবে। আমাদের উচিত বিশেষ করে রাজনৈতিক নেতারা এখানে সহযোগিতার হাত বাড়ালে প্রতিষ্ঠানটি অনেক দূর এগিয়ে যাবে।
অর্থমন্ত্রী শুক্রবার সকালে সিলেট নগরীর চৌহাট্টায় বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র পরিদর্শন শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
উন্নয়ন কেন্দ্রের পরিচালক নজরুল ইসলাম ভূঁইয়া’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ। উন্নয়ন কেন্দ্রের প্রশিক্ষক আহসান হাবিব এর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি আজিজ আহমদ সেলিম, সিনিয়র সাংবাদিক আল আজাদ, সিলেট জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া, উন্নয়ন কেন্দ্রের প্রশিক্ষক শেফা ফেরদৌস, ইলেকট্রিক্যাল চীফ ইন্সপেক্টর নাজিম আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি