দেশের কল্যাণে প্রবাসীদের ভূমিকা প্রশংসার দাবী রাখে ——— অতিরিক্ত পুলিশ কমিশনার

95

সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের জন্য প্রবাাসীরা যেভাবে অর্থ ও শ্রম দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন তা অত্যন্ত প্রশংসনীয়। বিশেষ করে দেশের কল্যাণে প্রবাসীদের ভূমিকা প্রশংসার দাবী রাখে।
গত ২৫ আগষ্ট শুক্রবার রাতে নগরীর এক হোটেলে স্পেকট্রাম বাংলা রেডিও লন্ডন এর ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার রুকন উদ্দিন আহমদ এ কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, প্রবাসীরা প্রবাসে থেকেও যেভাবে গণমাধ্যম ও বিভিন্ন অনুষ্ঠানাদির মাধ্যমে দেশের সংস্কৃতি ধরে রেখেছেন তা নতুন প্রজন্মের জন্য শিক্ষণীয় একটি অধ্যায়।
স্পেকট্রাম বাংলা রেডিও এর পরিচালক এবং ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে এর জেনারেল সেক্রেটারী মিছবাহ জামাল ও ন্যাশনাল হাট ফাউন্ডেশন সিলেটের পাবলিসিটি সেক্রেটারী, স্পেকট্রামবাংলা রেডিওর, সিলেট ব্যুরো চীফ আবু তালেব মুরাদের উপস্থাপনায় দুটি পর্বের অনুষ্ঠানে ১ম পর্বে সদ্য প্রয়াদ উপ মহাদেশের কিংবদন্তিনায়ক নাযকরাজ রাজ্জাকের মৃত্যুতে স্মরণ সভা এবং ২য় পর্বে আগামী ২রা অক্টোবর লন্ডনে অনুষ্ঠিতব্য বিশেষ অনুষ্ঠান সম্পর্কে আলোচনা সভা ও সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
১ম পর্বে প্রয়াত নায়করাজ রাজ্জাকের স্মরণ সভায় স্মৃতিচারণ করেন তারই ঘনিষ্ঠজন চ্যানেল আই এর চীফ কো-অর্ডিনেটর বিশিষ্ট সঙ্গীত শিল্পী জাহাঙ্গীর সাঈদ।
অনুষ্ঠানের প্রধান অতিথি ছাড়াও ২য় পর্বের আলোচনা অংশ গ্রহণ করেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সহ সভাপতি এম মুহিবুর রহমান, দৈনিক কাজিরবাজার পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, হোটেল পলাশ ইন্টারন্যাশনাল এর স্বত্ত্বাধিকারী ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে’র কার্যকরি সদস্য শেখ ফারুক আহমদ ও শেখ আব্দুল হারুন। ব্রিটিশ বাংলা চেম্বার অব কমার্স এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, সিলেট লায়ন্স ক্লাবের ভাইস প্রেসিডেন্ট, সিলেট বাংলা চেম্বার অব কর্মাস এর সিনিয়র প্রেসিডেন্ট এম এ কাইয়ুম, ইউকে কমিটির ইসি সদস্য এম এম নুর, মুক্তিযোদ্ধা আব্দুল মালিক বীর প্রতীক, প্রবাসী কমিউনিটি নেতা জিয়াউল ইষলাম শাহ নুর, এড. চৌধুরী আতাউর রহমান আজাদ, ব্যবসায়ী মামুনুর রশীদ, সেতু বন্ধন সামাজিক ও সাংস্কৃতিক পরিষদের প্রধান উপদেষ্টা রেবেকা জাহান রোজী, সভাপতি কামাল আহমদ, সাধারণ সম্পাদক আখতার হোসেন, সাংগঠনিক সম্পাদক রায়হান চৌধুরী, ব্যবসায়ী জাহিদ আল হোসাইন, মাছুম আহমদ, জলিল আহমদ লিটন, জিল্লুর রহমান সিলু, আরিফ আহমদ, আবুল খান প্রমুখ। অনুষ্ঠানের শেষ পর্যায়ে পরিবেশিত হয় এক মনোজ্ঞ সঙ্গী সন্ধ্যা। এতে সঙ্গীত পরিবেশ করেন রুকন উদ্দিন আহমদ, বিশিষ্ট সঙ্গীতশিল্পী জাহাঙ্গীর সাঈদ এবং শিল্পী মোঃ শামীম আহমদ। বিজ্ঞপ্তি