লিডিং ইউনিভার্সিটির ভিসি ও ট্রেজারার এর পদত্যাগ দাবিতে মানববন্ধন

13

মো. আব্দুল হাছিব

লিডিং ইউনিভার্সিটির ভিসি কাজী আজিজুল মওলা, ট্রেজারার বননালী ভৌমিক ও শিক্ষক রেজাউল করিম রাজ এর পদত্যাগ এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন থেকে প্রস্তাবিত ১২ দফা দাবিতে মানববন্ধন করেছে সিলেটের লিডিং ইউনিভার্সিটির সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার বিকেল ৪টার দিকে নগরীর বন্দরবাজার মধুবন সুপার মার্কেট এর সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। মানববন্ধনে বক্তারা বলেন, লিডিং ইউনিভার্সিটি দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ১ম সারির একটি বিশ্ববিদ্যালয়। কিন্তু দীর্ঘ দিন থেকে ভিসি কাজী আজিজুল মওলা ও ট্রেজারার বনমালী ভৌমিক এর অনিয়ম, দূর্নীতি ও গ্রæপিং করে বিশ্ববিদ্যালয়কে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যাচ্ছেন। সারা দেশের ন্যায় বৈষম্য বিরোধী আন্দোলনে লিডিং ইউনিভার্সিটির ছাত্ররাও জীবন বাজি রেখে আন্দোলন সংগ্রাম করেছে। অনেক ছাত্র গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। কিন্তু লিডিং ইউনিভার্সিটির ভিসি, ট্রেজারার ও এক শ্রেনির দলবাজ শিক্ষক এই আন্দোলনে বিরোধিতা করেছেন। যারা বিরোধীতা করেছেন ও স্বেচ্ছাসারী ভ‚মিকা পালন করেছেন আমরা তাদের পদত্যাগ দাবি করছি। যদি স্বেচ্ছায় পদত্যাগ না করেন তবে পদত্যাগে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করে পদত্যাগে বাধ্য করবে। সাথে সাথে বিভিন্ন রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়ন, খারাপ ব্যবহার ও দুশ্চরিত্রের অধিকারী শিক্ষক রেজাউল করিম রাজকে অপসারন করতে হবে। আমাদের এই আন্দোলনে বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ড. রাগিব আলী স্যার এর সমর্থন রয়েছে।
এ সময় শিক্ষকবৃন্দের পক্ষ থেকে বক্তব্য রাখেন জিহাদুল ইসলাম মনি, ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নিশাত, মহি উদ্দিন, বুশরা বেগম, তাহমিদ জাওয়াদ প্রমুখ।