পৃথক অভিযানে ৭২১ বস্তা ভারতীয় চিনি জব্দ, আটক তিন

3

স্টাফ রিপোর্টার
দক্ষিণ সুরমা ও বড়শালা থেকে দুইটি ট্রাক এবং একটি সিএনজি অটোরিক্সা থেকে ৪১ লাখ ৫২ হাজার ৯৬০ টাকার ৭২১ বস্তা ভারতীয় চোরাই চিনি জব্দ করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তিন চোরাকারবারিকে আটক করা হয়েছে। শনিবার ভোররাত ৩টার দিকে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের মোগলাবাজার থানার জলকরকান্দি ও শুক্রবার রাতে শহরতলীর বড়শালা এলাকা থেকে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক ও চিনিগুলো জব্দ করা হয়।
আটককৃতরা হলেন- পাবনার সুজানগর থানার আন্দারকোঠা গ্রামের মৃত রহিম উদ্দিন সরদারের ছেলে কুরবান আলী (৪৫), দিনাজপুরের খানসামা থানার গোয়ালদিহি গ্রামের নবকান্ত রায়ের ছেলে জীবন চন্দ্র রায় (২৩) ও কিশোরগঞ্জ জেলার হোসেনপুর থানার চরফন্দি গ্রামের মো. সুরুজ মিয়ার ছেলে মো. নয়ন মিয়া (৩০)। বর্তমানে সে কোম্পানীগঞ্জ থানার টুকেরবাজার এলাকার বাসিন্দা। পৃথক অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উপ-কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম।
পুলিশ সূত্রে জানায়, শনিবার ভোররাত তিন টার দিকে মহানগর ডিবি পুলিশ সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের দক্ষিণ সুরমার মোগলাবাজার থানাধীন জলকরকান্দি এলাকায় অভিযান চালিয়ে দুজন চিনি চোরাইকারবারীকে আটক করে। এসময় আটককৃত দুজনের হেফাজত থেকে পুলিশ ৭১১ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। যার বাজারমূল্য ৪০ লাখ ৯৫ হাজার ৩৬০ টাকা। এ ঘটনায় দুটি ট্রাক জব্দ করা হয়েছে।
এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উপ-কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আসামীর বিরুদ্ধে মোগলাবাজার থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- ০৬, তারিখ-১৩/০৭/২০২৪। আটককৃত আসামীদের বিধি মোতাবেক আদালতে প্রেরণ করা হয়েছে।
এদিকে, এসএমপি ডিবি পুলিশের আরেকটি দল বড়শালা এলাকায় অভিযান চালিয়ে একটি সিএনজি অটোরিক্সা থেকে ৫৭ হাজার ৬শ’ টাকা দামের ১০ বস্তা টাকার ভারতীয় চিনিসহ এক চোরাকারবারিকে আটক করেছে। শুক্রবার রাত ৮ টার দিকে এয়ারপোর্ট থানার বড়শালা বাছাটিলা সাকিনস্থ সুমনের চার দোকানের সামনে থেকে তাকে আটক ও চোরাই চিনিগুলো জব্দ করা হয়।
পুলিশ জানায়, শুক্রবার রাত ৮ টার দিকে মহানগর গোয়েন্দা বিভাগের টিম-১ টহল ডিউটি ও বিশেষ অভিযান পরিচালনাকালে এসএমপি এয়ারপোর্ট থানার বড়শালা বাছাটিলা সাকিনস্থ সুমনের চা দোকানের সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা চোরাকারবারি মো. নয়ন মিয়াকে গ্রেফতার করে। এসময় ভারতীয় পণ্য পরিবহনের কাজে ব্যবহৃত একটি রেজিষ্ট্রেশন নম্বর বিহীন সিএনজি অটোরিক্সা তল্লাসী করে ৫৭ হাজার ৬শ’ টাকা দামের ১০ বস্তা টাকার ভারতীয় চিনি জব্দ করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে শনিবার এয়ারপোর্ট থানায় মামলা দায়ের করা হয়ছে। যার নং ১৯। পরে পুলিশ গ্রেফতারকৃত আসামীকে আদালতে সোর্পদ করা হয়েছে।