শাবির বাজেট ঘোষণা বরাদ্দ ১৮০ কোটি টাকা

8

শাবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০২৪-২৫ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। এতে ১৮০ কোটি ৮ লাখ টাকার বাজেট বরাদ্দ করা হয়েছে। গতকাল সোমবার উপাচার্যের কার্যালয়ে সাংবাদিকদের উপস্থিতিতে বাজেট ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
উপাচার্য বলেন, ২০২৪-২৫ অর্থবছরের মোট ১৮০ কোটি ৮ লাখ টাকার বাজেটের মধ্যে বেতন-ভাতায় ১১১ কোটি ৭৬ লাখ টাকা, পেনশন খাতে ৬ কোটি ৫৭ লাখ টাকা, পণ্য সরবরাহ ও সেবা খাতে ৩৬ কোটি ৭৭ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। তবে এবারের গবেষণা খাতে বরাদ্দ বাড়ানো হয়েছে। এবারের বাজেটে গবেষণা খাতে বরাদ্দ রাখা হয়েছে ৯ কোটি ৫০ লাখ টাকা।
এছাড়া যন্ত্রপাতি খাতে ৯ কোটি ৩৫ লাখ টাকা, যানবাহন খাতে ৫২ লাখ টাকা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে ২ কোটি ৮৫ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে।
তিনি আরও বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতায় শাবিপ্রবি অনন্য অবস্থানে রয়েছে। আমাদের আর্থিক স্বচ্ছতার কারণে, ইউজিসি আমাদের প্রতি আস্থা রেখেছে। এছাড়া এবারের বাজেটে শিক্ষা ও গবেষণার প্রাধান্য দেওয়া হয়েছে।
এসময় আরও উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.মো কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো.ফজলুর রহমান, হিসাব পরিচালক সোহেল উদ্দিন আহম্মদ।