আজ থেকে শাবি শিক্ষকদের কর্মবিরতি বন্ধ ক্লাস-পরীক্ষা

4

শাবি প্রতিনিধি

সরকারের অর্থ মন্ত্রণালয়ের জারীকৃত পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রæত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তির দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আজ পহেলা জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা দিয়েছেন। এতে ক্লাস, পরীক্ষাসহ সবধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।
গতকাল রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে শিক্ষকদের নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করে শাবি শিক্ষক সমিতি। এসময় উপস্থিত ছিলেন শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আলমগীর কবীর, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।
শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আমরা যৌক্তিক দাবি নিয়ে আন্দোলন করছি। সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত আমাদেরকে কোন আশ্বাস দেওয়া হয় নাই। তাই আমাদের দাবি আদায়ে আগামী ১ জুলাই সর্বাত্মক কর্মবিরতি অনির্দিষ্টকালের জন্য চলতে থাকবে। এতে সকল বিভাগের ক্লাস, পরীক্ষা বন্ধ থাকবে।
উল্লেখ্য, এর আগে তিনদফা দাবি নিয়ে গত ৯ মে মানববন্ধন, ১১ মে কালোব্যাজ ধারণ, ২৫ থেকে ২৭ জুন তিনদিন অর্ধদিবস কর্মবিরতি সহ নানা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছে।