নগরভবনে কর্মবিরতি পালন ৩ : দিনের মধ্যে আজাদের বাসায় হামলাকারিরা গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচি

0

কাজির বাজার ডেস্ক
সিলেট মহানগরীর ২০নং ওয়ার্ডের কাউন্সিলর ও সিলেট মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদের বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনায় সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে কর্মবিরতি পালন করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।
যুক্তরাজ্যে সফররত মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্দেশায় রবিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত নগরভবনসহ সকল ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে এ কর্মবিরতি পালন করা হয়।
সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে নগরভবন প্রাঙ্গণে ভারপ্রাপ্ত মেয়রসহ সকল কর্মকর্তা-কর্মচারিগণ অবস্থান গ্রহণ করেন। এ ঘটনায় ১৪ জনের নামোল্লেখ করে ও অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে শাহপরাণ (রহ.) থানায় মামলা দায়ের করেছেন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।
ভারপ্রাপ্ত মেয়র মো. মখলিছুর রহমান কামরান বলেন, ২০ নং ওয়ার্ডের জনগণ টানা ৫ বার আজাদুর রহমান আজাদকে তাদের জনপ্রতিনিধি নির্বাচিত করেছে। তিনি সিটি কর্পোরেশনের প্রতিষ্ঠাকাল থেকে এখন পর্যন্ত কাউন্সিলরের দায়িত্ব পালন করছেন।
গত বৃহস্পতিবার রাতে তার বাসভবনে ন্যক্কারজনক হামলা ও ভাঙচুরের ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাই এবং এ ঘটনার প্রতিবাদে আমরা তিনদিনের কর্মসূচি পালন করছি।
এরই মধ্যে ৪ জন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। চলমান তিনদিনের কর্মসূচি সময়ের মধ্যে বাকি আসামিদের গ্রেপ্তার করে আইনের মাধ্যমে শাস্তি প্রয়োগে আমরা জোর দাবি জানান তিনি। কাউন্সিলর আজাদুর রহমান আজাদের বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনায় সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে ৩ দিনের কর্মসূচির মধ্যে সোমবার দুপুর ২টায় টিলাগড় পয়েন্টে অবস্থান কর্মসূচি পালন করবেন ৪২টি ওয়ার্ডের সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরবৃন্দ।
মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্থানীয় প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হবে।