ফেন্সিডিল, মদ ও ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

5

স্টাফ রিপোর্টার
শহরতলীর বটেশ্বর, কমলগঞ্জের শমশেরনগর ও মৌলভীবাজার সদর এলাকা থেকে ফেন্সিডিলস, বিদেশী মদ ও ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গত তিনদিনে পৃথক অভিযান চালিয়ে বিভিন্ন সময়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
শহরতলীর বটেশ্বর: সিলেটে ৯৮ বোতল ফেন্সিডিলসহ পুলিশের হাতে আটক হয়েছেন দুই যুবক। শনিবার দুপুরে শহরতলীর বটেশ্বর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃতরা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলার অচিন্তপুর গ্রামের নাসির উদ্দিনের ছেলে কবির হোসেন ২৪ ও নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার মোহনগঞ্জ গ্রামের বাচ্চু মিয়ার ছেলে র আমিন (২৯)। বিষয়টি নিশ্চিত করেছেন শাহপরাণ (রহ.) থানার পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য রাজন।
কমলগঞ্জ: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর পীরেরবাজার রোড থেকে ভারতীয় ফেন্সিডিলসহ এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাত ১১ টায় ১০ বোতল ভারতীয় মদসহ তাকে যুবককে গ্রেফতার করা হয়।
পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে শমশেরনগর পীরেরবাজার রোড থেকে বদরুল ইসলাম নাঈম (২০) কে আটক করা হয়। আটক বদরুল কুলাউড়া উপজেলার হাজিপুর ইউনিয়নের বিলেরপার গ্রামের আনছর আলীর ছেলে। আটকের পর শরীর তল্লাশী করে ১০ বোতল ভারতীয় ফেন্সিডিল পাওয়া যায়। শমশেরনগর পুলিম ফাঁড়ির ইনচার্জ শামীম আকনজি সত্যতা নিশ্চিত করে বলেন, ১০ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ আটকের পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে মৌলভীবাজার আদালতে প্রেরন করা হয়েছে।
মৌলভীবাজার: মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার (ডিবি) বিশেষ অভিযানে ৩২০ পিস ইয়াবাসহ মিনার মিয়া (৬২) এবং মিরাজ মিয়া (মেহরাজ) ৫৫ নামে দুইজন মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে (২৭ জুন) সকালে মৌলবীবাজার সদর থানাধীন ইজরাপাড়া (পূর্ব কাগাবালা) গ্রামের জনৈক নাছির মিয়ার নির্মানাধীন বাড়ির সামনে থেকে মিনার মিয়াকে আটক করা হয়। এসময় গ্রেফতারকৃত ব্যক্তিকে তল্লাশী করে তার পরনে থাকা পাঞ্জাবীর পকেট থেকে ৯০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।
পরবর্তীতে আটককৃত মিনার মিয়ার তথ্যের ভিত্তিতে তার বাড়িতে তল্লাশি করে ঘরের খাটের সাইড বক্সের ভিতরে সাদা টেপ দিয়ে মোড়ানো অবস্থায় মোট ২৩০ পিসসহ মোট ৩২০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।
অভিযানে নেতৃত্বদানকারী এসআই তোফাজ্জল ইসলাম জানান, গ্রেফতারকৃত মিনার মিয়াকে জিজ্ঞাসাবাদে আমরা জানতে পারি শ্রীমঙ্গলের জনৈক মিরাজ মিয়ার কাছ থেকে সে এই ইয়াবাগুলো ক্রয় করেন এবং বিকাশের মাধ্যমে সেই টাকা পরিশোধ করেন। মোবাইল কললিস্ট ও বিকাশ লেনদেনের তথ্য যাচাই করে সত্যতা পেলে ২৮ জুন শুক্রবার রাতে শ্রীমঙ্গল থানাধীন সিন্দুরখান ইউনিয়নের কুঞ্জবন এলাকায় অভিযান পরিচালনা করে মিরাজ মিয়া মেহেরাজকে আটক করা হয়। মিরাজ মিয়া এবং তার ছেলে ভারত সীমান্ত থেকে দীর্ঘদিন যাবত ইয়াবা সংগ্রহ করে শ্রীমঙ্গলসহ মৌলভীবাজারের বিভিন্ন এলাকায় এগুলো বিক্রি করে আসছিল।’
জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল ইসলাম জানান, ’ াাক্তরা পেশাদার মাদক ব্যবসায়ী এবং তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। ইয়াবা উদ্ধারের ঘটনায় আটককৃত দুজন এবং পলাতক এক ব্যাক্তির বিরুদ্ধে মৌলভীবাজার সদর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।