ভোটের মাঠের আধিপত্য নিয়ে ॥ শহরতলীতে দু’ইউপি সদস্য প্রার্থীদের সংঘর্ষে এক ব্যক্তি খুন, গ্রেফতার ১০

9

স্টাফ রিপোর্টার :
শহরতলীর আলীনগরে ভোটের মাঠের আধিপত্যকে কেন্দ্র করে ২ ইউপি সদস্য প্রার্থীর লোকজনের মধ্যে সংঘর্ষে আলাউদ্দিন (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুর সোয়া ১২ টার দিকে সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের আলীনগর গ্রামে ইউপি সদস্য প্রার্থী গোলাম রব্বানী বতই ও আব্দুল হামিদের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ৭ জন।
নিহত আলাউদ্দিন ঐ গ্রামের গ্রামের মৃত আব্দুস সাত্তারের পুত্র। তিনি মেম্বার প্রার্থী বতই পক্ষের সমর্থক ছিলেন।
স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, গতকাল শনিবার দুপুরে ভোটের মাঠের আধিপত্য বিস্তার নিয়ে দুই ইউপি সদস্য পদ প্রার্থীর পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। এতে প্রতিপক্ষ ইউপি সদস্য প্রার্থী আব্দুল হামিদ পক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে আলাউদ্দিনকে এলোপাতাড়িভাবে কুপিয়ে গুরতর আহত করে। তাৎক্ষণিকভাবে স্বজনরা তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় উভয় পক্ষের আরও পাঁচ থেকে ৭ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
জালালাবাদ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হুদা খান বলেন, মারা যাওয়া আলাউদ্দিন ও তার হত্যাকারীরা একই গোষ্ঠীর। তারা উভয়ে দুই প্রার্থীকে সমর্থন করে আসছিলেন। ভোটের মাঠের আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ বাধলে মেম্বার প্রার্থী আব্দুল হামিদ পক্ষের হয়ে আসা একই গোষ্ঠীর লোকজনের হামলায় তিনি মারা যান। তিনি আরও বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে হাসপাতালে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে।