সিলেটে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু নেই, শনাক্ত ৭৫ জন

10

স্টাফ রিপোর্টার :
মহামারী করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় মৃত্যুহীন রেকর্ড করলো সিলেট বিভাগ। গত শনিবার একদিনে করোনায় ৫ জনের প্রাণ কেড়ে নিলেও গত রবিবার এ ভাইরাসে মারা যাননি কেউ। এ হিসেবে সিলেট বিভাগে গতকাল ছিলো করোনার ‘শিকারবিহীন’ একদিন। তবে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৭৫ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৮, সুনামগঞ্জের ২০ হবিগঞ্জের ৬ ও মৌলভীবাজারের ১ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত ৭৪৮৮ জনের মধ্যে সিলেট জেলায় ৪০৩০, সুনামগঞ্জে ১৪১৭, হবিগঞ্জে ১১২২ ও মৌলভীবাজার জেলায় ৯১৯ জন। সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২০২ জন। এর মধ্যে সিলেটে ৮৬, সুনামগঞ্জে ৪২, হবিগঞ্জে ৪৯ ও মৌলভীবাজারে ২৫ জন।
এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮১ জন। এর মধ্যে সিলেটে ১৩, সুনামগঞ্জে ৬, হবিগঞ্জে ৪০ ও মৌলভীবাজারে ২২ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩১৮১ জন। এর মধ্যে সিলেটে ৯৯৫, সুনামগঞ্জে ১০৬৮, হবিগঞ্জে ৬০১ ও মৌলভীবাজারে ৫১৭ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে সোমবার ২৭ জুলাই সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৬৫৮১ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬০০৯ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৫৭২ জন। এর মধ্যে সিলেটে ৩৯৬, সুনামগঞ্জে ৭০, হবিগঞ্জে ২৯ ও মৌলভীবাজারে ৭৭ জন। সোমবার পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩৫৪ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৪৩, হবিগঞ্জে ১৪৪ ও মৌলভীবাজারে ৮৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।