হবিগঞ্জের জেলা প্রশাসক করোনায় শনাক্ত

18

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান করোনায় শনাক্ত হয়েছেন। গতকাল সন্ধ্যায় ডেপুটি সিভিল সার্জন মুখলিছুর রহমান উজ্জল বিষয়টি নিশ্চত করেন। বর্তমানে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অধিকতর নিশ্চিত হওয়ার জন্য তার নমুনা ঢাকা প্রেরণের জন্য পুনরায় গ্রহণ করা হয়েছে।
এ নিয়ে জেলায় জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ডাক্তার নার্সসহ ৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৫ জন ডাক্তার ও ৫ জন নার্সসহ শুধু স্বাস্থ্যকর্মীই রয়েছেন ২৪ জন। জেলা প্রশাসকসহ জেলা প্রশাসন কর্মকর্তা রয়েছেন ৫ জন।
হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের ডাক্তার, নার্স, ব্রাদার, ড্রাইভাররসহ একদিনে আক্রান্ত হয়েছেন ১১ জন স্বাস্থ্যকর্মী। এতে ভেঙ্গে পরে হবিগঞ্জের চিকিৎসা সেবা। ফলে জরুরী ভিত্তিতে হাসপাতালকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক। তিন দিন লকডাউন থাকার পর গত রবিবার আংশিক খোলে দেয়া হয় জেলা সদর হাসপাতালসহ দুটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা। এছাড়া কোন প্যাথলজিস্ট না থাকায় রক্তের নমুনাও দিতে পারছেন না মানুষ। সিলেট বিভাগে হবিগঞ্জে সবচেয়ে বেশী কারোনা রোগী শনাক্ত হয়েছে। এতে সাধারণ মানুষ আতংকিত হলেও লকডাউন মানছেন না তারা।