কারণ দর্শানোর নোটিশ দিয়েও তাহিরপুরে বোরো ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজে গতি আসছে না

22

তাহিরপুর থেকে সংবাদদাতা :
তাহিরপুরে বোরো ফসল রক্ষা বাঁধ নির্মাণে প্রকল্প সভাপতি/সম্পাদকদের কারণ দর্শানোর নোটিশ দিয়েও কাজে গতি ফিরাতে পারছেন না কাজের বাস্তবায়নকারী কর্মকর্তা ও তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী। ৬ ফেব্র“য়ারি ১১ প্রকল্প সভাপতি/সাধারণ সম্পাদক কে কারণ দর্শানোর নোটিশ প্রধান করা হয় বলে জানান, পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী রাকিবুল হাসান। ধীর গতিতে কাজের ফলে এবং এখনো দু একটিতে কাজ শুরু না করায় পানি উন্নয়ন বোর্ডের বেঁধে দেয়া ২৮ ফেব্র“য়ারির মধ্যে কাজ সমাপ্ত হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে চরম সংশয়।
কারণ দর্শানোর নোটিশ পাওয়া প্রকল্প কমিটিগুলো হলো, মাটিয়ান হাওর প্রকল্প নং ৫০, ৫২, ৫৪ ও ৫৮। শনি হাওর প্রকল্প নং ১১। হালির হাওর প্রকল্প নং ১৫। মহালিয়া হাওর প্রকল্প নং ১৭, ১৮, ২১, ২২ ও ২৩।
তন্মধ্যে কথা হয় মাটিয়ান হাওর ৫২ নং প্রকল্প সভাপতি আব্দুল আমীন এর সাথে তিনি জানান, কাজ চলমান রয়েছে, আমরা ২৮ ফ্রেবুয়ারীর বাঁধের কাজ শতভাগ সম্পন্ন করবো।
প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা ও তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী বলেন, কাজের গুণগতমান ও অগ্রগতি ভাল না থাকায় শনি, মাটিয়ান, মহালিয়া ও হালির হাওরের ১১ পিআইসিকে শোকজ করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ না করতে পারলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।