বাবিককাকস ও বাকাসস এর দাবি আদায়ে কর্মসূচি ঘোষণা

3

বাংলাদেশ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মচারী সমিতি (বাবিককাকস) এবং বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত দাবি আদায়ের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী ঘোষণা করা হয়েছে। সারা বাংলাদেশে একযোগে দাবি আদায়ের লক্ষ্যে এই কর্মসূচীগুলো পালন করা হবে বলে সিদ্ধান্ত দেয় কেন্দ্রীয় কমিটি।
কর্মসূচীর মধ্যে রয়েছে ২০ ও ২১ জানুয়ারি সকাল ৯টা থেকে শুরু করে ২ ঘন্টা, ২২ ও ২৩ জানুয়ারি ৩ ঘন্টা ২৭ ও ২৮ জানুয়ারি ৪ ঘন্টা কর্মবিরতি, অফিস চত্বরে অবস্থান ও সভা সমাবেশ, ২৯ জানুয়ারি থেকে ২৪ ফেব্র“য়ারি মহান ২১ ফেব্র“য়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রতি শ্রদ্ধা নিবেদন ও এসএসসি পরীক্ষার কারণে কর্মসূচি বিরতি, ২৫ থেকে ২৭ ফেব্র“য়ারি পূর্ণদিবস কর্মবিরতি, অফিস চত্বরে অবস্থান এবং সভা সমাবেশ পালন করা হবে। ২৭ ও ২৮ মার্চ বীর শহীদদের প্রতি ও মহান স্বাধীনতা দিবসের শ্রদ্ধা নিবেদনের কারণে কর্মবিরতী। উক্ত সময়ের মধ্যে দাবি আদায় না হলে ২৮ মার্চ ঢাকা প্রেসক্লাবে মহা সমাবেশের মাধ্যমে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।
এদিকে এই সিদ্ধান্তনুযায়ী সকাল ৯টা ২ ঘন্টার কর্মবিরতি পালন করা হয়েছে। বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারীদের পদবি পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবিতে এই কর্মসূচি পালন করা হয়। ইতোমধ্যে উক্ত কর্মসূচি সচিবালয়সহ বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি)কে অবহিত করা হয়েছে। বিজ্ঞপ্তি