বিপুল পরিমাণ মদ, ফেনসিডিল, ইয়াবা ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

20

স্টাফ রিপোর্টার

সিলেটে বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে বিদেশী মদ, ফেনসিডিল, ইয়াবা ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ ও বিজিবি। শনিবার ও রবিবার বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
জানা যায়, শনিবার বিকেলে সিলেটের গোয়াইনঘাট ও জৈন্তাপুর মডেল থানা পুলিশের বাইপাস এলাকায় পৃথক অভিযানে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ ভারতীয় মাদকসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার রসুলপুর মাতাইন গ্রামের মৃত কবির হোসেনের ছেলে আজিজুল হাকিম (২২) ও রসুলপুর সমাজকল্যাণ বাজার এলাকার কবির মিয়ার ছেলে মাসুদ রানা(২০)।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গোয়াইনঘাট বাইপাস এলাকায় অভিযান চালিয়ে ১০ বোতল আমদানি নিষিদ্ধ ভারতীয় মদ ও ৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এ ঘটনায় গোয়াইনঘাট থানায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।
এদিকে, সিলেট জৈন্তাপুর মডেল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে গভীর রাতে পুলিশের অভিযান চালিয়ে ৬১৫ বোতল ভারতীয় মদ সহ ৮ কেজি গাঁজা আটক করে। পুলিশ সূত্র জানায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে ভারতের মুক্তাপুর হতে ডিবিরহাওর ডিবিরহাওর কদমখাল রোড দিয়ে প্রতিদিনের ন্যায় একটি জীপগাড়ি দিয়ে বিপুল পরিমাণ ভারতীয় মদ নিয়ে আসছে স্থানীয় তিনজন ভারতীয় মটর সাইকেল ও মাদক ব্যবসায়ী।
সংবাদের পরিপ্রেক্ষিতে ১৯ মে রবিবার গভীর রাত ২টায় ডিবির হাওর কদমখাল রোডে জৈন্তাপুর মডেল থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক (এস.আই) মো. আশরাফুল আলম, এএসআই দ্বীপক সূত্রধর কনস্টেবল সুলতান, মামুন, সেলিম সহ সঙ্গীয় অন্যান্য ফোর্সের সহযোগিতায় অভিযান পরিচালনা করে একটি সাদা রংয়ের জীপ গাড়িকে সিগন্যাল দিলে চালকসহ অজ্ঞাতনামা ৩জন মাদা ব্যবসায়ী পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক সহ গাড়ীরেখে দৌড়িায়ে পালিয়ে যায়। পরে পুলিশ জীপগাড়িতে তল্লাশী চালিয়ে ৬১৫ বোতল ভারতীয় বিভিন্ন ব্যান্ডের মদ ও ৮কেজি গাঁজা উদ্ধার ও জীপগাড়ি আটক করে থানায় নিয়ে আসে।
জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম পিপিএম বলেন, গোপন সংবাদ পেয়ে পুলিশ অভিযান পরিচালনা করে ৬১৫ বোতল ভারতীয় বিভিন্ন ব্যান্ডের মদ ও ৮কেজি গাঁজা উদ্ধার ও জীপগাড়ি আটক করে থানায় নিয়ে আসে। মাদক আটকের ঘটনায় আজ্ঞাতনামা ৪জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) সারণির ২৪ (গ)/১৯(খ)/ ৩৮/৪১ ধারায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
অপরদিকে, সুনামগঞ্জের দোয়ারাবাজারে বিজিবির অভিযানে গাঁজা ও ইয়াবা ট্যাবলেটসহ তিন মাদক কারবারিকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলোনী গ্রামের মৃতঃ আব্দুল খালেকের পুত্র মোঃ আক্কাস মিয়া (৩৫), ডালিয়া গ্রামের মোস্তফা মিয়ার পুত্র মোঃ মুসাদ উল্লাহ উরুফে মোশারফ (৩০), বাঁশতলা গ্রামের মৃত হোসেন মিয়ার পুত্র মোঃ রাব্বানী মিয়া (৩৩)।
শনিবার বিকেলে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের সীমান্ত এলাকা বাঁশতলা কলোনী হকনগর শহীদ স্মৃতি সৌধ এলাকায় অভিযান চালিয়ে তিন পুরিয়া গাঁজা ও ৮৫ পিস ইয়াবা ট্যাবলেট সহ তিন মাদক কারবারিকে আটক করে বাঁশতলা বিওপির বিজিবি সদস্যরা। এ সময় উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলোনী গ্রামের মৃত সাজিদ মিয়ার পুত্র মোঃ সোনায় মিয়া (২৬)পালিয়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে বাঁশতলা বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার মোঃ তফসির তরফদার জানান, হকনগর শহীদ স্মৃতি সৌধ এলাকায় বিক্রির উদ্দেশ্যে গাঁজা ও ইয়াবা নিয়ে যাচ্ছিল ছিলেন। এমন সময় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদকদ্রব্য সহ তাদেরকে আটক করে দোয়ারাবাজার থানায় হস্তান্তর করেছে।
দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল হাসান জানান, বিজিবির অভিযানে আটককৃত মাদকদ্রব্য ও তিন জন কারবারিকে থানাতে হস্তান্তের পর পলাতক সহ ৪জনকে অভিযুক্ত করে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। পলাতক আসামিকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।