প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবি কোটা আন্দোলনকারীদের

21

প্রশ্নফাঁসের অভিযোগে সিলেটে অনুষ্ঠিত প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’। গতকাল রবিবার সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের বরাবরে এক স্মারকলিপিতে এই দাবি জানান কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে গড়ে উঠা এ সংগঠনের নেতারা। সিলেট জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক সন্দ্বীপ কুমার সিংহ।
স্মারকলিপিতে বলা হয়, গত ২৪ মে ২০১৯ (১ম ধাপ) এবং ৩১ মে ২০১৯ (২য় ধাপ) তারিখে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রশ্নফাঁসের ও নানান জালিয়াতির খবর দেশবাসী দেখেছে। এ বিষয়ে নানা তথ্য উপাত্ত জাতীয় দৈনিক ও সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশিত হয়েছে। প্রশ্নফাঁসের প্রতিবাদে সিলেটসহ সারাদেশের মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। কিন্তু পরিতাপের বিষয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর শুধুমাত্র চারটি জেলায় তদন্তের নির্দেশ দেয়। সিলেটের চাকুরী প্রার্থীগণ কোনও ভাবেই ফাঁস হওয়া প্রশ্নের এই পরীক্ষার বৈধতা দিবে না। এমতাবস্থায় সিলেটের পরীক্ষার্থীদের স্বার্থে প্রশ্ন ফাঁসের এই মহাযজ্ঞকে থামিতে দিতে অনুষ্ঠিত পরীক্ষা বাতিলেল কার্যকর ব্যবস্থা নিতে আপনার যেন মর্জি হয়।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম সমন্বয়ক নাজমুস সাকিব, আব্দুল্লাহ আল মামুন সুজন, এসএম মনসুর, সদস্য ইমরান খান, আক্তার হোসেন ও নাহিদা আক্তার। বিজ্ঞপ্তি