ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

9
বৈরী আবহাওয়া উপেক্ষা করে শাহী ঈদগাহে লাখো মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন।

স্টাফ রিপোর্টার :
সারাদেশের ন্যায় সিলেটেও ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে উদযাপিত হয়েছে মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদের দিন সকালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি থাকলেও সেই বৃষ্টি উপেক্ষা করেই ঈদগাহ ও মসজিদে গিয়ে নামাজ আদায় করেছেন লাখো মুসল্লি।
নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য ঈদগাহ’র খোলা ময়দানে ও মসজিদে হাত উঠিয়ে আল্লাহর দরবারে প্রার্থনা করেছেন। তখন আমিন, আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ঈদগাহ ময়দান।
সিলেট নগরীর প্রধান জামাত অনুষ্ঠিত হয় ঐতিহাসিক শাহী ঈদগাহে ঈদের নামাজ আদায় করতে শাহী ঈদগাহে মুসল্লিদের ঢল নামে। এ ছাড়াও নগরীর ২৬৪টি ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ঈদ শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। র‌্যাব-পুলিশের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার নজরধারী ছিলো ঈদগাহ ও বিভিন্ন মসজিদসহ গুরুত্বপূর্ণস্থানে। লোকজন ঈদের নামাজ শেষে একে অপরের সাথে কোলাকুলি ও শুভেচ্ছা বিণিময় করেন। আত্মীয় ও পরিবার পরিজন নিয়ে বেড়াতে যান বিভিন্ন স্থানে। ঈদ উপলক্ষে নগর ভবনসহ নগরীর বিভিন্ন সরকারী-বেসরকারী ভবনে আলোকসজ্জা করা হয়।