মেডিকেল রোডে ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত, ছাত্রদলকে দায়ী

35

স্টাফ রিপোর্টার :
নগরীর মেডিকেল রোডে ছুরিকাঘাত করে ছাত্রলীগ নেতাকে আহত করেছে দুর্বৃত্তরা। বুধবার সন্ধ্যার দিকে বনফুলের সামনে এ ঘটনা ঘটে। আহতকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে ভর্তি করেছেন স্থানীয়রা। আহতের নাম- শামীম আহমদ (২৮)। তিনি নগরীর বাগবাড়ী ৪২৯ নং বাসার মৃত আতিকুল ইসলামের পুত্র ও শামীম মহানগর ছাত্রলীগ নেতা।
জানা গেছে, বুধবার মাগরিবের নামাজের আগে শামীম আহমদ ইফতারী কিনতে মেডিকেল রোডের বনফুলে যান। সেখানে তিনি ইফতারী কিনার সময় অজ্ঞাতনামা কয়েকজন দুর্বৃত্ত এসে হঠ্যৎ করে তার অপর অতর্কিত হামলা চালায়। এ সময় দুর্বৃত্তরা তার দু’উরুতে উপর্যুপরি ছুরিকাঘাত করে ফেলে যায়। বর্তমানে আহত শামীম ওসমানী হাসপাতালের ৩য় তলার ৯নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
এদিকে এ হামলার জন্য ছাত্রলীগ ছাত্রদলকে দায়ী করেছে। তারা বলেছে ছাত্রদলের একটি গ্র“পের সন্ত্রাসীরা ছাত্রলীগ নেতা শামীমের উপর হামলা চালিয়েছে।
সিলেট মহানগর ছাত্রলীগ নেতা শামীম আহমদের ওপর ছাত্রদল ক্যাডারদের সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাতে সিলেট ওসমানী মেডিকেল এলাকায় যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।
মিছিল পরবর্তী সভায় সভাপতিত্ব করেন সিলেট ল’ কলেজের ছাত্র সংসদের এজিএস রেজানুর রহমান সেলিম। এতে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফসর আজিজ, সিলেট সরকারি কলেজের ছাত্র সংসদের সাবেক জিএস ও আওয়ামী নেতা ফারুক আহমদ।
স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুক আহমদের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এডভোকেট বনশ্রী দাস অপু, ছাত্রলীগ নেতা রুমেল আহমদ, ৯নং ওয়ার্ড যুবলীগ সভাপতি তজম্মুল হোসেন, ছাত্রলীগ নেতা বিপ্লব দাস, সাজু আহমদ, খোকন মিয়া, রামানন্দ সিংহ, মুন্না, শাহরিয়ার, হারাধন দাস, রজব আহমদ প্রমুখ।