শিক্ষাবৃত্তি কার্যক্রম একটি প্রশংসনীয় উদ্যোগ – আসাদ উদ্দিন আহমদ

102

শেভরনের এই শিক্ষাবৃত্তি বিতরণ কার্যক্রম একটি প্রশংসনীয়, সাহসী ও দেশপ্রেমী উদ্যোগ। এ কার্যক্রম সরকার DSC_0531 copyঘোষিত সবার জন্য শিক্ষা নীতির পরিপূরক। শিক্ষাবৃত্তি মেধাবী ছাত্রছাত্রীর পড়ালেখার থেমে যাওয়া থেকে রোধ করে। বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক শিক্ষার উপর গুরুত্ব দিয়ে তিনি বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের দেশের উন্নয়নে কাজ করার আহবান জানান।
সোমবার বিকেলে নগরীর কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ে শেভরন এর উদ্যোগে শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আসাদ উদ্দিন আহমদ উপরোক্ত কথা গুলো বলেন।
তিনি আরো বলেন, দেশে নিরক্ষর মানুষের সংখ্যা অনেক কম, বাংলাদেশ সরকার দেশে শতভাগ শিক্ষিতের করার জন্য নিরলস কাজ করে যাচ্ছে।
শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে চার হাজার টাকা করে ৩৫ জন শিক্ষার্থীকে ১ লক্ষ চল্লিশ হাজার টাকা প্রদান করা হয়
শেভরন শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আসাদ উদ্দিন আহমদ সভাপতিতে ও প্রতিষ্ঠানের শিক্ষিকা নাছিমা খাতুন ফেরদৌসি’র পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শেভরন বাংলাদেশের সিনিয়র কোর্ডিনেটর নিবাস চন্দ্র নাথ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ও সমাজসেবী সাজোয়ান আহমদ, কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য নজমুল ইসলাম এহিয়া, স্বাগত বক্তব্য রাখেন কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অধীর চন্দ্র নাথ, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য সঞ্চিতা চক্রবর্তী।
এ সময় উপস্থিত ছিলেন, এনামুল হক, সিদ্দিকা খাতুন, হোসনা বেগম, ফজলুর রহমান, জামাল উদ্দিন, রওশন জাহান, ফাতেমা বেগম, হাবিবা খানম, রুনা সুলতানা, শামীম হোসেন, রনধীর চক্রবর্তী, শিল্পী রানী দেবী, সাহেদ আলী, জহিরুল ইসলাম, নোমান আহমদ, রুহিনা বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি