মানুষের আমিষের চাহিদা পূরণের লক্ষ্যে মাছের বংশ বিস্তারে কাজ করতে হবে ————– মাহমুদ উস সামাদ এমপি

44

সিলেট-৩ আসনের এম.পি, প্রতিরক্ষা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস-সামাদ চৌধুরী বলেছেন, মাছ মানুষের আমিষে চাহিদা পূরণ করে। তাই মাছের বংশ রক্ষার পাশাপাশি বৃদ্ধিতে আমাদেরকে কাজ করতে হবে। তিনি কারেন্ট জাল ব্যবহার না করার এবং মাছের বংশ বিস্তারে ডিমওয়ালা মাছ না ধরতে এবং পোন মাছ শিকার করা থেকে বিরত থাকে মৎস্যজীবীদের প্রতি আহবান জানান। বেশি বেশি করে মৎস্য খামার গড়ে তোলে নিজের আমিছে চাহিদা পূরণের পাশাপাশি স্বাবলম্বি হওয়া সম্ভব। তিনি মাছের বংশ বিস্তারে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী শনিবার সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও হাওরে ও বালাগঞ্জ উপজেলার পশ্চিম গৌরীপুরে পোনামাছ অবমুক্তকরণ কার্যক্রমের পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
পোনামাছ অবমুক্তকরণ কার্যক্রমের পৃথক পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা মৎস্য কর্মকর্তা সুলতান আহমদ, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আজগর আলী, উপজেলা সহকারী কমিশনার ভূমি শাখওয়াত হোসেন, ওসি এস.এম জালাল, উপজেলা মৎস্য কর্মকর্তা নির্মল বণিক, ফেঞ্চুগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা উম্মুল ফারা বেগম তাজকিরা, সহকারী মৎস্য কর্মকর্তা আব্দুল মুমিন, বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগ নেতা নাসির উদ্দিন, পূর্ব গৌরীপুর ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জালাল উদ্দিন, ফেঞ্চুগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকরাম হোসেন, সাবেক চেয়ারম্যান মাহমদ আলী, মাইজগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক সাইস্তা, পারভেজ আহমদ, রাসেল আহমদ, মাহবুবুল ইসলাম মিছলু প্রমুখ। বিজ্ঞপ্তি