শাবিতে ড. জাফর ইকবালসহ ৩৫ শিক্ষকের পদত্যাগ

19

sust20120926095515স্টাফ রিপোর্টার :
জনপ্রিয় লেখক ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবালসহ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ৩৭টি প্রশাসনিক পদ থেকে ৩৫ জন শিক্ষক পদত্যাগ করেছেন। ‘এ ভিসির সাথে আর কাজ সম্ভব নয়। তাই, আমরা তার প্রতি অনাস্থা জ্ঞাপন করছি’- তারা পদত্যাগপত্রে এ কারণ উল্লেখ করেন।
ক্যাম্পাস সূত্র জানায়, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ গতকাল সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনে সমবেত হন। পদত্যাগপত্র নিয়ে সকাল ১১টার দিকে ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. সামছুল আলম চৌধুরী, কো-কনভেনর প্রফেসর মোস্তবুর রহমান ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাজিয়া চৌধুরীর নেতৃত্বে শিক্ষক প্রতিনিধি দল রেজিস্ট্রারের সাথে দেখা করেন এবং তার হাতে পদত্যাগ তুলে দেন। রেজিস্ট্রার ইশফাকুল হোসেন তাৎক্ষণিকভাবে তাদের পদত্যাগপত্র গ্রহণ  করে তাতে স্বাক্ষর করেন।
ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক জানান, প্রশাসনিক পদে কর্মরত ৩৭ শিক্ষকের সবাই পদত্যাগ করেছেন। এর মধ্যে কয়েকজন শিক্ষক একাধিক পদেও কর্মরত আছেন। এ বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণে একটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা।
পদত্যাগকৃত শিক্ষকেরা হলেন ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির পরিচালক প্রফেসর ড.জাফর ইকবাল,সেন্টার ফর এক্সিলেন্সের পরিচালক প্রফেসর ড.মোহাম্মদ ইউনুস, লোক প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আব্দুল আওয়াল বিশ্বাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড.আনোয়ারুল ইসলাম, ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক, সহকারী প্রক্টর, পরিবহন প্রশাসক, বিশ্ববিদ্যালয়ের আবাসিক সকল ছাত্র-ছাত্রী হলের প্রভোস্ট, সহকারী প্রভোস্ট।