সুনামগঞ্জে বিএনপির ১০ নেতাকর্মীর জামিন না মঞ্জুর

17

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের দিরাইয়ে পুলিশের মামলায় দিরাই উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক, পৌর কাউন্সিলর ও উপজেলা ছাত্রদলের সভাপতি-সম্পাদকসহ ১০ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।
গতকাল সোমবার দুপুর ১টার দিকে সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (দিরাই জোন) এ দিরাই থানার মামলা নং ৩, ২২/০৩/১৫ এর প্রেক্ষিতে আদালতে আত্মসমর্পণ করলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোবায়েত ফেরদৌস তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ সময় আইনজীবী মাসুক আলম, আবুল মাজাদ চৌধুরী, আব্দুল হক, শেরেনুর আলী, শামসুর রহমান, মাসুক আহমদ, শফিকুল ইসলাম, মোশাহিদ আলী, কামাল হোসেন, আব্দুল আহাদ, আবুল কাশেম, সালেহ আহমদ, ফয়ছল আহমদ ও জামাল আদালতে আসামীদের জামিন প্রার্থনা করলেও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাতে কর্ণপাত না করে ১১ জন আসামীর মধ্যে দিরাই উপজেলা পরিষদেও ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া ব্যতীত সবাই জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এরা হলেন- দিরাই উপজেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক আমিরুল ইসলাম(৩৫), পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দিরাই পৌর কাউন্সিলর মিজানুর রহমান (৪৭), দিরাই পৌর বিএনপি’র যুগ্ম সম্পাদক ছাব্বির মিয়া (৩৫), সহ-সাংগঠনিক সম্পাদক মকসদ মিয়া (৩৬), দিরাই উপজেলা ছাত্রদলের সভাপতি মো. শাহআলম (২৫), সাধারণ সম্পাদক জুনেদ আহমদ (২৫), জগদল ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক কামরুল ইসলাম(৩৫), ভাটিপাড়া ইউনিয়ন যুবদলের সভাপতি সৈয়দুর রহমান তালুকদার (৩৭) ও আব্দুর বাতির মোল্লা (৩৫)। অপর দিকে জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কাশেম (৩২) কে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে উপজেলার চিকারকান্দি বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।
দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-আমিন জানান, গ্রেফতারকৃত ছাত্রদল নেতার বিরুদ্ধে পুলিশ এসল্ট ও দ্রুত বিচার আইনে মামলা রয়েছে।