হরতাল বাড়লো শুক্রবার সকাল ৬টা পর্যন্ত

27

কাজিরবাজার ডেস্ক :
বিশ্বকাপে বাংলাদেশ দলের অবিস্মরণীয় জয়ে বিজয় মিছিলের জন্য ১২ ঘণ্টা শিথিল রাখার পর চলমান হরতাল কর্মসূচি শুক্রবার সকাল ৬টা পর্যন্ত বাড়িয়েছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
গতকাল মঙ্গলবার বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে হরতাল বাড়ানোর এই ঘোষণা দেওয়া হয়।
বিবৃতিতে বলা হয়, ২০ দলীয় জোটের উদ্যোগে চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি আজ (মঙ্গলবার) সন্ধ্যা ৬টা থেকে আগামী ১৩ মার্চ শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী শান্তিপূর্ণ চলমান সর্বাত্মক হরতাল কর্মসূচি বর্ধিত করা হলো।
এছাড়া ১২ মার্চ বৃহস্পতিবার সারাদেশের সকল জেলা, উপজেলা, পৌরসভা ও থানা পর্যায়ে এবং দেশের সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে গণমিছিল কর্মসূচি পালনেরও ঘোষণা দেওয়া হয় বিবৃতিতে।
আরো বলা হয়, ‘ইতোমধ্যে সরকার গণ দাবি মেনে না নিলে আমরা আবারো আগামী ১৫ মার্চ রোববার থেকে দেশব্যাপী হরতালসহ আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।’
চলমান অবরোধ-হরতাল এবং বৃহস্পতিবারের গণমিছিল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি, এর অঙ্গ, সহযোগী সংগঠন এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীকে ২০ দলীয় জোটনেতা খালেদা জিয়ার পক্ষ থেকে উদাত্ত আহবান জানানো হয়।