এক যুগ পর বগুড়ার কাহালু’র ১ ট্রাক অস্ত্র মামলার অন্যতম আসামী গ্রেফতার

62

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
এক যুগ পর বগুড়ার কাহালুতে এক ট্রাক অস্ত্র উদ্ধারের ঘটনায় জড়িত অন্যতম আসামী আশীষ দেববর্মাকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার দিবাগত রাত ২টায় চুনারুঘাট থানার ওসি অমূল্য কুমার চৌধুরীর নেতৃত্ব একদল পুলিশ সাতছড়ি ফরেস্ট বস্তি থেকে তাকে গ্রেফতার করে। গতকাল বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে তাকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।
সংবাদ সম্মেলনে সহকারী পুলিশ সুপার (হবিগঞ্জ সদর) মাসুদুর রহমান মনির জানান, ২০০৩ সালের ২৮ জুন বগুড়া জেলার কাহালু থানা এলাকায় একটি ট্রাক হতে আনারস দিয়ে ঢাকা অবস্থায় ৭০ হাজার রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়। আলোচিত এ ঘটনায় ওই সময় কাহালু থানায় ৪টি মামলা দায়ের করে পুলিশ। তদন্ত শেষে মামলাগুলোর চার্জশীটও প্রদান করা হয়েছে। এসব মামলার চার্জশীটভূক্ত আসামী সাতছড়ি ফরেস্ট বস্তির শচীন্দ্র দেববর্মার ছেলে আশীষ দেববর্মাকে ১২ বছর পর গ্রেফতার করেছে পুলিশ। এ সময় চুনারুঘাট থানার ওসি অমূল্য কুমার চৌধুরী উপস্থিত ছিলেন।
কাহালু’র ঘটনার পর গত বছরের জুন মাসে চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে র‌্যাবের অস্ত্র উদ্ধারের ঘটনায় আবারো আলোচনায় আসেন আশীষ দেববর্মা। সাতছড়ির ত্রিপুরা পল্লীর হেডম্যান চিত্ত দেববর্মার ভাতিজা আশীষের বাড়ির নিচে পাওয়া যায় বাংকার। এসময় র‌্যাব জানিয়েছিল, সাতছড়ি থেকে উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদের সাথে কাহালু ও চট্টগ্রামের উদ্ধারকৃত অস্ত্রের সাদৃশ্য রয়েছে।