দক্ষিণ সুরমায় দাউদপুর-গালিমপুর সড়ক ও ড্রেনের কাজের অগ্রগতি নেই

32

photo-3স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার দাউদপুর-গালিমপুর সড়কের সংস্কার কাজে রাস্তার এক পাশে আরসিসি ড্রেনের কাজ শুরু হলেও কোন অগ্রগতি নেই। সিলেট সিটি কর্পোরেশন ও সিলেট পিডিবি (বিদ্যুৎ উন্নয়ন বোর্ড) এর কর্তৃপক্ষের উদাসীনতায় দীর্ঘদিন ধরে ড্রেনের দুই মুখের সংযোগ স্থাপন করা হয়নি। তাছাড়া ড্রেনের মাঝখানে স্থাপিত ট্রান্সফরমারের খুঁটি ও ১১ হাজার কেভি বৈদ্যুতিক খুঁটি না সরানোয় ময়লা আবর্জনা জমে পানি প্রবাহের পথ বন্ধ হওয়ার আশংকা করছেন এলাকাবাসী।
সরেজমিন দেখা যায়, ড্রেনের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি বহাল তবিয়তেই রয়েছে। এ ব্যাপারে কর্তৃপক্ষের কোন নজরদারী নেই। এছাড়া ড্রেনের সংযোগ স্থাপনেও নেই কোন পদক্ষেপ। এ অবস্থায় এলাকাবাসী জরুরী ভিত্তিতে অসমাপ্ত কাজ সম্পন্ন করার জোর দাবি জানিয়েছেন।
সিসিকের চীফ ইষ্ণিনিয়ার মোঃ নুর আজিজ জানান, দাউদপুর-গালিমপুর রাস্তার আরসিসি ড্রেনের কাজ করার আগে ও পরে একাধিক বার সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে ড্রেনের মধ্যকান থেকে ট্রান্সফরমার ও ১১ হাজার কেভির বৈদ্যুতিক খুঁটি সরিয়ে নেয়ার জন্য লিখিতভাবে এবং মৌখিকভাবে দাগিত দেয়া সত্ত্বেও রহস্যজনক কারণে কর্তৃপক্ষ এ খুঁটিগুলো সরিয়ে নিচ্ছেন না। তবে খুব শীঘ্রই ড্রেনের মধ্য খান থেকে খুঁটি সরিয়ে নেয়া হবে।