দক্ষিণ সুরমায় ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ ॥ হেলপার আহত ॥ গ্রেফতার ৩

17

স্টাফ রিপোর্টার :
ঢানা অবরোধে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমায় পেট্রোল বোমা বিস্ফোরণে একটি ট্রাক পুড়ে গেছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে তেতলী লতিফুর নামক স্থানে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রাকের হেলপার আহত হয়েছেন। গতকাল শুক্রবার এ ঘটনায় পুলিশ দক্ষিণ সুরমা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করতে পেরেছে।
গ্রেফতার ও ট্রাকে পেট্রোল বোমা ছুঁড়ে হেলপার আহতের সত্যতা নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল।
জানা গেছে, সুনামগঞ্জ থেকে একটি ট্রাক (রংপুর ট ১১-০১৮৪) ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। ট্রাকটি সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার তেতলী লতিফুর নামক স্থানে যাওয়ার পর কয়েকজন যুবক এসে ট্রাকটি লক্ষ্য করে একটি পেট্রোল বোমা ছুঁড়ে মারে। সাথে সাথে পেট্রোল বোমাটি বিস্ফোরিত হয়ে ট্রাকে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে ছুটে যান। স্থানীয় লোকজনের সহযোগিতায় তারা আগুন নেভাতে সক্ষম হন। তবে এর আগেই ট্রাকটি পুড়ে যায়। এ সময় ট্রাকের হেলপার আহত হন। তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার নাম পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় ট্রাক চালক বাদি হয়ে দক্ষিণ সুরমা থানায় একটি মামলা দায়ের করেন।
দক্ষিণ সুরমার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান,দুর্বৃত্তরা ট্রাকটি পেট্রোল বোমা ছুঁড়ে মারলে আগুন ধরে যায়। এ সময় ট্রাক হেলপার আহত হয়। তবে এ ঘটনায় গতকাল হামলাকারীদের মধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।