কুলাউড়ায় কথিত ২ সাংবাদিককে ২ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত

49

শাহ আলম শামীম, কুলাউড়া থেকে :
কুলাউড়া উপজেলায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে এলাকাবাসী গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। গত সোমবার (১২ জানুয়ারি) রাতে তাদের ভ্রাম্যমান আদালত তাদের ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে।
পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, দৈনিক সন্ধ্যা বাণী ও সাপ্তাহিক দুর্নীতির সন্ধানে নামক পত্রিকার সিলেট প্রতিনিধি আবু রায়হান উজ্জল ও দৈনিক সন্ধ্যা বাণীর ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি শামছুদ্দিন’ কখনও পুলিশ পরিচয় কখনও উপজেলা নির্বাহী অফিসের কর্মকর্তা আবার কখনও সাংবাদিক পরিচয়ে বিভিন্ন সময় কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের পশ্চিম জালালাবাদ এলাকায় এসে স্থানীয় চিনার মিয়া, বাতির মিয়া ও মোঃ মঞ্জু মিয়ার কাছে চাঁদা দাবি করে আসছিল। সোমবার চাঁদার টাকা নিতে আসলে স্থাণীয় লোকজন তাদের আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পুলিশে সোপর্দ করার পর রাত ১০ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাজমুল হাসান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দন্ডবিধির ১৮৬ ধারায় তাদের ২ জনকে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। সাজাপ্রাপ্তরা হলেন ময়মনসিংহ জেলার রামবধনপুর এলাকার খলিলুর রহমানের ছেলে অবু রায়হান উজ্জল (৩৫) ও ফেঞ্চুগঞ্জ জেলার মৃত জালাল উদ্দিনের ছেলে সামছুউদ্দিন আহমদ (৩৮)।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাজমুল হাসান জানান, প্রতারণা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে তাদরে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।