সুজন-সুশাসনের জন্য নাগরিক-এর সেমিনারে বক্তারা ॥ সচেতন নাগরিকরা রাজনৈতিক সংকট থেকে মুক্তি কামনা করে

40

sujon picবর্তমানে রাজনৈতিক পরিস্থিতি অস্থিরতাপূর্ণ নয়। তবুও রাজনৈতিক সংকটের  অবসান ঘটেনি। জাতিগতভাবে আমরা একটি সংকটে রয়েছি। সচেতন নাগরিকদের ধারণা হলো এ সংকট ক্রমশ বাড়বে। এতে করে আবারও অস্থিতিশীল একটি রাজনৈতিক পরিস্থিতির সম্মুখে আমরা যেতে পারি। আমাদের গণতন্ত্র, উন্নয়ন ও সুশাসনের আকাক্সক্ষাকে আরও বাধাগ্রস্ত করবে। আমরা সকলে এ রাজনৈতিক সংকট থেকে মুক্তি কামনা করি। এ সংকটের স্থায়ী ও টেকসই সমাধান চাই। সুজন-সুশাসনের জন্য নাগরিক, সিলেট জেলা কমিটির উদ্যোগে ‘রাজনৈতিক সংকট নিরসনে জাতীয় সদন প্রণয়নের লক্ষ্যে নাগরিক সংলাপ’ শীর্ষক সেমিনারে বক্তারা একথা বলেন।
গতকাল রবিবার নগরীর একটি রেস্টুরেন্টে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
সুজন-সুশাসনের জন্য নাগরিক, সিলেট জেলা কমিটির সভাপতি ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সুচনা বক্তব্য রাখেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলিপ কুমার সরকার। সুজন সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ জিয়াউস সামস এলেনের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা বারের সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন-এর সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি ডা. শামিমুর রহমান, এড. পিকে রায়, অধ্যাপক মোঃ শফিক, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম।
সম্মিলিত জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হওয়া সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সুজন জেলা কমিটির সদস্য সালেহ আহমদ চৌধুরী, উজ্জ্বল চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক জুবেদা কনক খান, বিশিষ্ট শিক্ষাবিদ ও সংস্কৃতি কর্মী নাজমা পারভীন, সৈয়দা শিরিন আক্তার প্রমুখ।
বক্তারা আরো বলেন, কেন্দ্রীয় পর্যায় থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত সকল মানুষকে সচেতন করতে হবে। তাহলে দেশের নীতি নির্ধারকগণ ঠিকমত কাজ করছেন কী না বুঝা যাবে। যে দেশের নাগরিকগণ যতো বেশি সচেতন সে দেশ তত বেশি উন্নত। দেশে সুশাসন প্রতিষ্ঠা করা শুধুমাত্র সুজনের একার পক্ষে সম্ভব নয়। ধর্ম বর্ণ নির্বিশেষে সকলকে এগিয়ে আসতে হবে। বিজ্ঞপ্তি