দক্ষিণ সুনামগঞ্জে এম এ মান্নান প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

65

Pic-South Sunamgonj, 05.12.2014 (02)দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
দক্ষিণ সুনামগঞ্জ, সুনামগঞ্জ সদর ও জগন্নাথপুর উপজেলা বিত্তিক প্রাথমিক সমাপনী এম এ মান্নান প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার সকাল ১০টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ে ৮৬৯ জন পরীক্ষার্থীদের মধ্যে ৮২৩ জন প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের মধ্যে বাংলা, ইংরেজী, গণিত ও বিজ্ঞান সৃজনশীল পদ্ধতিতে ২০০ মার্কের পরীক্ষা অনুষ্ঠিত হয়।
বৃত্তি পরীক্ষায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা থেকে ৫৫২ জন, জগন্নাথপুর উপজেলা থেকে ১৬৪ জন ও সুনামগঞ্জ সদর উপজেলা থেকে ১৫৩ জন পরীক্ষার্থী অংশগ্রহন করার কথা থাকলেও ৪৬ জন অনুপস্থিত থাকে।
এম এ মান্নান প্রাথমিক বৃত্তি পরীক্ষায় কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম, সহকারী কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন ডুংরিয়া উত্তরণ ক্লাবের সভাপতি মনিরুজ্জামান সুজন ও সাধারণ স¤পাদক জহিরুল ইসলাম। সার্বিক দায়িত্বে ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক ও ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওঃ নিজাম উদ্দিন। মোট ১৩ কক্ষে পরীক্ষা চলাকালীন সময়ে কক্ষ পরিদর্শকের দায়িত্বে ছিলেন ৩১ জন শিক্ষক-শিক্ষিকা।
পরীক্ষা চলাকালীন সময় পরীক্ষা হল পরিদর্শন করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিমল চন্দ্র সিনহা, দক্ষিণ সুনামগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আল-আমিন, সুনামগঞ্জ জজ কোর্টের এজিপি এড. আজিজুর রউফ বিপ্লব, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপির এপিএস হাসনাত হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ স¤পাদক কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, সাবেক ছাত্রনেতা ও সমাজসেবী রিপন তালুকদার, আব্দুল মজিদ কলেজের প্রভাষক নুর হোসেন, উপজেলা ক¤িপউটার ফেয়ার ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক সাংবাদিক সোহেল তালুকদার সহ প্রমুখ।