সিলেটে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ১৭টি মামলা

5

 

স্টাফ রিপোর্টার

সিলেটে গত ১২ দিনে বিএনপি-জামায়াত নেতাকর্মীদের বিরুদ্ধে ১৭ টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলয় ৩৮৬ জন আসামির নাম উল্লেখ করে মামলা করা হয়। এছাড়া অজ্ঞতনামা আসামি করা হয়েছে আরও ৬৬০ থেকে ৮১২ জনকে। এসব আমলায় এ পর্যন্ত ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার এসব তথ্য জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ। তিনি জানান, ২৮ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত নাশকতা ও সহিংসতার অভিযোগে এসব মামলা করা হয়। এই সময়ে সহিংসতায় ১০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।
আজবাহার আলী শেখ জানান, এই সময়ে হরতাল ও অবরোধ চলাকালে সিলেট মহানগর এলাকায় ৩ টি গাড়িতে অগ্নিসংযোগ ও ৭ টি গাড়ি ভাঙচুর করা হয়। গ্রেপ্তারকৃতদের ২১ জন এজাহারভ‚ক্ত আসামি ও ২৯ জন অজ্ঞতানামা বলে জানান তিনি।
গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এর পরদিন দলটি সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। এরপর এক দিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়। এর পর শুক্র ও শনিবার বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর অবরোধ পালন করে বিএনপি। এর পর এক দিনের বিরতি দিয়ে ৮ ও ৯ নভেম্বর অবরোধ দেওয়া হয়। এর পর শুক্র ও শনিবার বিরতি দিয়ে আগামী রোব ও সোমবার আবার অবরোধের ডাক দিয়েছে দলটি।