শান্তিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু

45

 

শান্তিগঞ্জ প্রতিনিধি

শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের চন্দ্রপুর নোয়াবাড়ি গ্রামে পানিতে ডুবে মাহা আক্তার নামের ৬ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এসময় রুহান নামের সাত বছরের আরেক শিশু গুরুতর আহত হয়েছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হয়। নিহত শিশু মাহা পশ্চিম পাগলার চন্দ্রপুর নোয়াবাড়ি গ্রামের সৌদি প্রবাসী আফিজুর রহমানের মেয়ে। আহত রুহান একই গ্রামের তখজ্জুল হকের ছেলে। বুধবার বিকাল সাড়ে ৩টায় এই দুর্ঘটনাটি ঘটে। এতে দুই পরিবারসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
প্রত্যক্ষদর্শী চন্দ্রপুর গ্রামের আজাদ হোসেন জানান, বুধবার বিকালে চন্দ্রপুর গ্রাম সংলগ্ন মাঠে একসাথে গোসল করতে নামে সাঁতার না জানা নিহত মাহা ও তার ভাই তাহসিন এবং আহত রুহান ও তার ভাই মারওয়ান। গোসলের একপর্যায়ে মারওয়ান চিৎকার শুরু করে। তার চিৎকার শুনে চন্দ্রপুর (কোনারবাড়ি) গ্রামের জমিরুল হকের ছেলে ফাহিম দৌড়ে এসে হাবুডুবু করতে থাকা রুহানকে উদ্ধার করতে সক্ষম হন। রুহানকে উদ্ধার করে চিকিৎসার জন্য শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান তার পরিবার।
রুহানকে উদ্ধারের অনেকক্ষণ পর নিহত মাহার ভাই তাহসিন মাহার পানিতে ডুবে যাওয়ার কথা বললে আজাদ হোসেনসহ স্থানীয়রা আবারও মাহার খুঁজে পানিতে নামেন। খোঁজাখোঁজির একপর্যায়ে মাহার মরদেহ আজাদ হোসেনের পায়ে লাগলে তাকে উদ্ধার করেন। এরপর মাহার পরিবারের সদস্যরা তাকে শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তার মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন।
এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার ডা. আফরিন আক্তার জানান, মাহা নামের এক শিশু ইতিমধ্যে মারা গেছে। রুহান নামের অপর শিশুকে প্রাথমিক চিকিৎসা প্রেরণ শেষে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তির জন্য স্থানান্তর করা হয়েছে।